বড় খবর

মেসির ফেরার ব্যাপারে আশাবাদী সাবিওলা

সাবিওলা আসা মানেই স্বাভাবিক ভাবে চলে আসবে লিওনেল মেসির কথা। আর্জেন্তাইন রাজপুত্রের সঙ্গে দেশের ও ক্লাবের জার্সিতে অতীতে এক ড্রেসিংরুমে কাটিয়েছেন সাবিওলা।

,letti, Edmilson, Albert Ferrer
সাঽবাদিক বৈঠকে জ্য়াভিয়ার সাবিওলা,অ্যালবার্ট ফেরার জুলিয়ানো বেলেত্তি ও এডমিলসন (বাঁ-দিক থেকে) ছবি-পার্থ পাল

কলকাতায় আইএসএল ফাইভের শুভারম্ভের ঠিক আগের দিন তৈরি হচ্ছে নয়া ইতিহাস। এফসি বার্সেলোনার লেজেন্ড টিম সল্টলেক স্টেডিয়ামে খেলবে মোহনবাগান লেজেন্ড টিমের বিরুদ্ধে। ম্যাচের ২৪ ঘণ্টা আগে  বৃহস্পতিবার কলকাতার সাংবাদিক তাঁবুতে বৈঠক করলেন বার্সার লেজেন্ড টিমের কোচ অ্যালবার্ট ফেরার। ছিলেন টিমের হেভিওয়েট জ্য়াভিয়ার সাবিওলা ও বিশ্বকাপ জয়ী দুই তারকা জুলিয়ানো বেলেত্তি ও এডমিলসন।

সাবিওলা আসা মানেই স্বাভাবিক ভাবে চলে আসবে লিওনেল মেসির কথা। আর্জেন্তাইন রাজপুত্রের সঙ্গে দেশের ও ক্লাবের জার্সিতে অতীতে এক ড্রেসিংরুমে কাটিয়েছেন সাবিওলা। রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরেই গরুপ পর্যায় থেকে ছিটকে গিয়েছিল আর্জেন্তিনা। নীল-সাদা জার্সিধারীদের অধিনায়ক মেসিকেও ফেলা হয়েছিল স্ক্যানারের নিচে। বিশ্বকাপের পর আর দেশের জার্সিতে দেখা যায়নি লিওকে। সাময়িক অবসরেই আছেন তিনি। এলএম টেনের সঙ্গে ২০০৬ বিশ্বকাপে একই সঙ্গে খেলেছেন প্রাক্তন আর্জেন্তাইন ফরোয়ার্ড সাবিওলা। ৩৬ বছরের মেসির প্রাক্তন সতীর্থ মনে করছেন মেসি ফের জাতীয় দলে ফিরবেন। তিনি এদিন বললেন, “আমরা জানি আর্জেন্তিনা রাশিয়া বিশ্বকাপে প্রত্যাশামাফিক খেলতে পারেনি। কিন্তু সবের জন্য আমরা মেসিকে কাঠগড়ায় দাঁড় করাতে পারি না। আমাদের উচিত ওকে একটু বিশ্রাম দেওয়ার। আশা করি ও আবার জাতীয় দলে ফিরবে। যদি না ফেরে তাহলে সেটা ওর ব্যক্তিগত পছন্দ।” ২০০৪ সালে আর্জেন্তিনাকে অলিম্পিকে স্বর্ণ পদক এনে দেওয়ার অন্যতম কারিগর ছিলেন সাবিওলা।

আরও পড়ুন: FIFA World Cup 2018, Argentina vs France: মেসিদের সমাধি এমবাপের হাতে

২০১৬ সালে কোপা অ্যামেরিকার শতবর্ষের আসর ছিল। ফাইনালে আর্জেন্তিনা ব্যর্থ হওয়ার পরে আন্তর্জাতিক ফুটবল থেকে বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন মেসি। যদিও সেবার অবসর ভেঙে নীল-সাদা জার্সিতে ফিরেছিলেন মেসি। রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পরও মেসি অবসর নেবেন বলেই শোনা গিয়েছিল। যদিও বিশ্বকাপের পর একটি প্রীতি ম্যাচেও আর্জেন্তিনার জার্সিতে দেখা যায়নি মেসিকে। কিন্তু আর্জেন্তিনা তাঁর ফেরার ব্যাপারে আশাবাদী।

সাবিওলা মনে করছেন আর্জেন্তিনা দলে প্রতিভার অভাব নেই। তাঁরা বিশ্বের সেরা ক্লাবগুলোতেই খেলে। কিন্তু বড় টুর্নামেন্টে সাফল্যের জন্য একক দক্ষতা নয়, দলীয় সংহতির উপরেই জোর দিতে হয়। সাবিওলা বিশ্বাস করেন যে, পরেরবার আর্জেন্তিনা টিম হিসেবে খেলেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছবে। সাবিওলার কথায় পরিস্কার যে, আর্জেন্তিনাকে মেসি নির্ভরতা থেকে বেরিয়ে আসতে হবে।

 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Javier saviola says let messi relax

Next Story
India vs Bangladesh Asia Cup Final: এশিয়া কাপে ভারত-বাংলাদেশ ফাইনাল, কোথায় দেখবেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com