scorecardresearch

বড় খবর

ফের ভারোত্তোলনে সোনা পেল ভারত, কমনওয়েলথ গেমসে ভারতের নজরকাড়া সাফল্য

পুরুষদের ৬৭ কেজি বিভাগে সোনা জিতলেন ১৯ বছরের আইজলের ভারোত্তোলক জেরেমি লালরিননুঙ্গার

ফের ভারোত্তোলনে সোনা পেল ভারত, কমনওয়েলথ গেমসে ভারতের নজরকাড়া সাফল্য
ফের ভারোত্তোলনে সোনা পেল ভারত

কমনওয়েলথ গেমসে আবার সোনা জিতল ভারত। মীরাবাঈ চানুর পর বাজিমাত জেরেমি লালরিননুঙ্গার। ফের ভারোত্তোলনে দেশকে সোনার পদক উপহার দিলেন জেরেমি লালরিননুঙ্গা । পুরুষদের ৬৭ কেজি বিভাগে সোনা জিতলেন ১৯ বছরের আইজলের ভারোত্তোলক জেরেমি।

এর আগে দ্বিতীয় দিনে একটা সোনা দুটো রুপো ও একটি ব্রোঞ্জ সহ মোট চারটি পদক ছিল ভারতের ঝুলিতে। আজ ফের জেরেমির হাত ধরে ইতিহাস ছুঁল ভারত। এই মুহূর্তে দেশের ঝুলিতে এল পাঁচটি পদক। জেরেমির আগে মহিলাদের ৫৫ কেজি বিভাগে ভারতকে রুপোর পদক এনে দিলেন বিন্দ্যারানি দেবী।

কমনওয়েলথ গেমসে চানুর হাত ধরেই দেশ জিতেছে প্রথম সোনা। ২০২২ সালের কমনওয়েলথ গেমসে ভারতের পদক সংখ্যা এখন ৫। এর আগে পুরুষদের ৫৫ কেজি বিভাগে সংকেত সরগর রৌপ্য পদক এবং পি গুরুরাজা পুরুষদের ৬১ কেজি বিভাগে ব্রোঞ্জ পদক জিতে ভারতের পদক জয়ের রাস্তাকে মসৃণ করে তুলেছিল। কমনওয়েলথ গেমস শুরুর থেকেই নিজের পদক জয়ের ব্যপারে একেবারে নিশ্চিত ছিলেন মীরাবাঈ চানু। আর মীরাবাঈ চানুর দেখান পথেই আরও একবার দেশের মুখ উজ্জ্বল করলেন তরুণ এই ভারোত্তোলক।

এদিন শুরু থেকেই বেশ আক্রমণাত্মক ভঙ্গিতেই পারফর্ম করছিলেন জেরেমি। প্রথম প্রয়াশেই সাফল্যের সঙ্গে ১৩৬ কেজি ওঠান। দ্বিতীয়বারের চেষ্টায় ১৪০ কেজি ভারোত্তোলনে সফল হন তিনি। তৃতীয় দফায় ১৪৩ কেজি তুলতে সামান্য বেগ পেতে হয় তাকে। এরপর ‘ক্লিন এন্ড জার্ক’ ক্যাটাগরিতে ১৬০ কেজি তোলেন তিনি। মোট ৩০০ কেজি ওজন তুলে পুরুষদের ৬৭ কেজি বিভাগে সোনা জিতলেন ১৯ বছরের আইজলের ভারোত্তোলক জেরেমি লালরিননুঙ্গা।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Jeremy lalrinnunga wins gold to extend indias weightlifting medal streak at commonwealth games 2022 sets games record