বড় খবর

জেরেমির হাত ধরে যুব অলিম্পিকের আসরে দেশের প্রথম সোনা

আর্জেন্তিনার রাজধানী বুয়েনস আইরসে দেশের পতাকা ওড়াল জেরেমি লালরিননুনগা। আইজলের বছর ষোলোর বাসিন্দা প্রথম ভারতীয় হিসেবে যুব অলিম্পিকে দেশের জন্য সোনা ছিনিয়ে আনল।

jeremy-ioa-759
যুব অলিম্পিকে দেশকে প্রথম সোনা এনে দিল জেরেমি। (ছবি-আইওএইন্ডিয়া/টুইটার)

আর্জেন্তিনার রাজধানী বুয়েনস আইরসে দেশের পতাকা ওড়াল জেরেমি লালরিননুনগা। আইজলের বছর ১৫-র বাসিন্দা প্রথম ভারতীয় হিসেবে যুব অলিম্পিকে দেশের জন্য সোনা ছিনিয়ে আনল। পুরুষদের ভারোত্তোলনের ৬২ কেজি বিভাগে শ্রেষ্ঠত্বের শিরোপা উঠেছে তার মাথায়। 

আরও পড়ুুন: এশিয়াডে পদক জিতেও দেশে ফিরে চা বিক্রি করছেন হরিশ

সোমবার রাতে জেরেমি মোট ২৭৪ কেজি (১২৪ কেজি+১৫০ কেজি) ভারোত্তোলন করেছ। ২০১৪ সালে পেনাংয়ের যুব বিশ্ব চ্যাম্পিয়নশিপে জেরেমি রুপো পেয়েছিল। মেসি-মারাদোনার দেশে জেরেমি স্ন্যাচে ১২০ কেজি ও ১২৪ কেজি ওজন তুলেছে। ক্লিন অ্যান্ড জার্কে ১৪২ কেজি ও ১৫০ কেজি ওজন তুলেছে সে।  অন্যদিকে এই ইভেন্টে রুপো পেয়েছে তুরস্কর টপটাস ক্যানার। মোট ২৬৩ কেজি ভারোত্তোলন করেছে সে। কলম্বিয়ার এসটিভেন হোসে মানজারেস পেয়েছে ব্রোঞ্জ। সে তুলেছে ২৬০ কেজি। চলতি বছরে দারুণ সময়ের মধ্যে দিয়েই যাচ্ছে জেরেমি। এশিয়ান চ্যাম্পিয়নশিপে রুপো (যুব) ও ব্রোঞ্জ (জুনিয়র) পেয়েছে জোড়া জাতীয় রেকর্ড ভেঙে। যুব অলিম্পিকে এবার ভারতের পারফরম্যান্স বেশ ভাল। তুষার মানে (১০ মিটার এয়ার রাইফেল), তাবাবি দেবী (৪৪ কেজি জুডো) ও মেহুলী ঘোষ (১০ মিটার এয়ার রাইফেল) রুপো ছিনিয়ে এনেছে। ইতিমধ্যেই ভারত এই ইভেন্টে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি পদক পেয়েছে।

 

Web Title: Jeremy lalrinnunga wins indias maiden gold medal at youth olympic games

Next Story
ভিডিও দেখুন: এমবাপে ঝড়! ১৩ মিনিটে ৪ গোলKylian Mbappe
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com