বড় খবর

অ্যাশেজে আম্পায়ার বদল, গর্দান গেল জোয়েল উইলসন ও ক্রিস গাফানের

একাধিক ভুলভ্রান্তির অভিযোগ উঠেছে দুই অন-ফিল্ড আম্পায়ার জোয়েল উইলসন ও ক্রিস গাফানের বিরুদ্ধে। অবশেষে অ্যাশেজের শেষ দুই টেস্ট থেকে তাদের সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল।

Under-fire umpires Joel Wilson and Chris Gaffaney out of the series
অ্যাশেজে আম্পায়ার বদল, গর্দান গেল জোয়েল উইলসন ও ক্রিস গাফানের

অ্যাশেজ পেল এক জোড়া নতুন আম্পায়ার। এজবাস্টন, লর্ডস ও হেডিংলি টেস্টে একাধিক ভুলভ্রান্তির অভিযোগ উঠেছে দুই অন-ফিল্ড আম্পায়ার জোয়েল উইলসন ও ক্রিস গাফানের বিরুদ্ধে। অবশেষে অ্যাশেজের শেষ দুই টেস্ট থেকে তাদের সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। উইলসন-গাফানের পরিবর্তে দায়িত্ব নেবেন মারাইস এরাসমাস ও রুচিরা পালিয়াগুরুগে।

 

আগামী ৪ সেপ্টেম্বর থেকে অ্যাশেজের চতুর্থ টেস্ট শুরু হবে ম্য়াঞ্চেস্টারের এমিরেটস ওল্ড ট্র্য়াফোর্ডে। সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট ১২ সেপ্টেম্বর থেকে লন্ডনের কেনিংটন ওভালে শুরু। এই দু’টি টেস্টেই মারাইস এরাসমাস ও রুচিরা পালিয়াগুরুগে অন-ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন জোয়েল উইলসন ও ক্রিস গাফানের পরিবর্তে।

আরও পড়ুন: অ্যাশেজে মুগ্ধ সৌরভ, মানোন্নয়নের চ্যালেঞ্জ ছুঁড়লেন বাকিদের

হেডিংলি টেস্ট আম্পায়ার ভুল না-করলে সিরিজের ফয়সলাই হয়ে যেত। কিন্তু ঝুলে রইল টেস্টের ভাগ্য। পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ এখন ১-১। সদ্য়ই আইসিসি-র এলিট প্য়ানেলে এসেছেন ৫২ বছরের ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর আম্পায়ার উইলসন।

মাঠে একাধিক ভুল করেছেন তিনি। তাঁর জন্য়ই গত সপ্তাহে লিডসে তৃতীয় টেস্ট সিরিজের ভাগ্য় লিখতে পারেনি। অন্য়দিকে নিউডিল্য়ান্ডের গাফানে সাতটি সিদ্ধান্ত খারিজ করে দিয়েছেন। ফলে তাঁরও গর্দান গেল। প্রথম অ্যাশেজ টেস্টে উইলসন আটটি সিদ্ধান্ত খারিজ করে রেকর্ড করেছিলেন। হেডিংলিতে ন্য়াথাল লিঁয়র এলবিডব্লিউ-র সিদ্ধান্ত দেননি তিনি। তখন ইংল্য়ান্ডের জেতার জন্য় দু’রান প্রয়োজন ছিল। হাতে ছিল এক উইকেট। ভিডিও রিপ্লে দেখিয়ে ছিল হেডিংলির নায়ক বেন স্টোকস আউট ছিলেন।

Read full story in English

Web Title: Joel wilson and chris gaffaney out of the ashes series

Next Story
ভারতের ব্য়াডমিন্টন ভবিষ্য়ত নিয়ে চিন্তিত গোপীচাঁদP Gopichand worried about Indian badminton’s future
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com