সেরা ফিল্ডার রায়না, সার্টিফিকেট রোডসের

রায়নার পরেই রোডস দুই এবং তিন নম্বরে রেখেছেন যথাক্রমে এবি ডিভিলিয়ার্স ও হার্শেল গিবসকে। রোডসের বিচারে চার নম্বরে ইংল্যান্ডের পল কলিংউড ও পাঁচে অস্ট্রেলিয়ার অ্যান্ড্রিউ সাইমন্ডস।

By: Dubai  Published: February 13, 2019, 4:08:09 PM

শচীন তেন্ডুলকর তাঁর ক্রিকেট কেরিয়ারে সবচেয়ে বড় সংশাপত্র পেয়েছিলেন খোদ ডন ব্র্যাডম্যানের থেকে। টিম ইন্ডিয়ার ব্রাত্য ক্রিকেটার সুরেশ রায়না এবার তাঁর দুর্দান্ত ফিল্ডিংয়ের মানপত্র পেলেন স্বয়ং জন্টি রোডসের থেকে।

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ফিল্ডার বেছে নিয়েছেন আধুনিক প্রজন্মের সেরা পাঁচ ফিল্ডারকে। আর তাঁদের মধ্যে তিনি সবার ওপরে রেখেছেন রায়নাকেই। নিঃসন্দেহে রায়না তাঁর জীবনে ফিল্ডিং নিয়ে সেরা প্রশংসাটা পেয়ে গেলেন।

আরও পড়ুন: এ যেন সব্যসাচী! দু’হাতেই বল করেন অক্ষয়

এটা নিয়ে কোনও দ্বিমত নেই যে, বাইশ গজের সর্বকালের সেরা ফিল্ডারদের মধ্যে সবার ওপরে থাকবে রোডসের নাম। তাঁর ফিল্ডিংয়ের দক্ষতা প্রশ্নাতীত। বাজ পাখির মতো ছোঁ মেরে অসাধারণ সব ক্যাচ নেওয়া থেকে শূন্যে ডাইভ দিয়ে বল রুখে দেওয়া! এসবই ছিল জন্টির হাতের মুঠোয়। ১৯৯২-এর বিশ্বকাপে পাকিস্তানের ইনজামাম-উল-হককে প্রায় উড়ে গিয়ে রান আউট করেছিলেন। তারপর থেকেই ক্রিকেটবিশ্বে নজরে পড়ে যান প্রোটিয়া ক্রিকেটার। এরপর থেকে রোডস একের পর অসাধারণ ক্যাচ নিয়েছেন আর রান আউট করেছেন। ক্রিকেট ইতিহাসে লিখিয়ে ফেলেছেন নিজের নাম।

রায়নার পরেই রোডস  দুই এবং তিন নম্বরে রেখেছেন যথাক্রমে এবি ডিভিলিয়ার্স ও হার্শেল গিবসকে। রোডসের বিচারে চার নম্বরে ইংল্যান্ডের পল কলিংউড ও পাঁচে অস্ট্রেলিয়ার অ্যান্ড্রিউ সাইমন্ডস। রায়নাকে এক নম্বর হিসেবে বেছে নেওয়ার পিছনে রোডসের যুক্তি, ভারতের মাটিতে ঘাসের পরিমাণ অত্যন্ত কম। ফলে এখানে ফিল্ডিং করা রীতিমতো কঠিন। সে জায়গায় দাঁড়িয়েই রায়না বাজিমাত করেছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jonty rhodes picks suresh raina as best fielder in modern era74646

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement