আইপিএল ২০১৮: বীরেন্দ্র শেহওয়াগকে স্পর্শ করলেন জোস বাটলার

রবিবার আরব সাগরের তীরে উঠেছিল জোস বাটলার ঝড়। ওয়াংখেড়ে স্টেডিয়াম প্রত্যক্ষ করল তাঁর ম্যাচ জেতানো ৫৩ বলের মারকাটারি ৯৪ রানের ইনিংস।

By: Updated: May 14, 2018, 07:25:30 PM

রবিবার আরব সাগরের তীরে উঠেছিল জোস বাটলার ঝড়। ওয়াংখেড়ে স্টেডিয়াম প্রত্যক্ষ করল তাঁর ম্যাচ জেতানো ৫৩ বলের মারকাটারি ৯৪ রানের ইনিংস। বাটলারের ব্যাটে ভর করে অজিঙ্ক রাহানের রাজস্থান রয়্যালস সাত উইকেটে হারিয়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। আর এই ম্য়াচে বাটলার এক নজির গড়লেন। টি-২০-তে টানা পাঁচ ম্যাচে হাফ-সেঞ্চুরি করলেন তিনি। ছুঁয়ে ফেললেন বীরেন্দ্র শেহওয়াগকে। বীরু ২০১২-তে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে টানা পাঁচ ম্যাচে অর্ধ-শতরান করেছিলেন।

টি-২০ তে এখনও পর্যন্ত বাটলার ছাড়া আরও তিনজন ক্রিকেটার টানা পাঁচ ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন। শেহওয়াগ ছাড়াও পাকিস্তানের কামরান আকমল ও জিম্বাবোয়ের হ্যামিলটন মাসাকাদজা সেই তালিকায় রয়েছেন। চলতি আইপিএলে দুরন্ত ফর্মে রয়েছেন বছর সাতাশের ব্রিটিশ ব্যাটসম্যান। যদিও টুর্নামেন্টের শুরুটা সেভাবে করতে পারেননি তিনি। প্রথম ছ ম্যাচে তাঁর স্কোর ছিল যথাক্রমে ২৯, ২৩, ২৪, ২২, ৬ ও ১০। শেষ পাঁচ ম্যাচে বাটলার করলেন ৬৭, ৫১, ৮২, অপরাজিত ৯৫ ও অপরাজিত ৯৪। গত শুক্রবার সোয়াই মানসিং স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে  টানা চারটি ম্যাচে হাফ-সেঞ্চুরি করে বিরাট কোহলিকে স্পর্শ করেছিলেন বাটলার। ২০১৬-তে এই টুর্নামেন্টে টানা চারটি ম্যাচে অর্ধ-শতরানের নজির রয়েছে  কোহলির।

আরও পড়ুন, আইপিএল ২০১৮: বীরেন্দ্র শেহওয়াগকে স্পর্শ করলেন জোস বাটলার

রবিবাসরীয় ওয়াংখেড়েতে রাজস্থান টস জিতে ব্যাট করতে পাঠিয়েছিল মুম্বইকে। সূর্যকুমার যাদব (৩৮), এলভিন লুইস (৬০) ও হার্দিক পণ্ডিয়ার (৩৬) ব্যাটে ছয় উইকেট হারিয়ে ১৬৮ তোলে। জবাবে দু ওভার বাকি থাকতে ম্যাচ জিতে নেয় রাজস্থান। জোস বাটলারের তাণ্ডব ছাড়াও ব্যাটিংয়ে অবদান রেখেছেন রাহানে (৩৭) ও সনজু স্যামসন (২৬)।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jos buttler matches virender sehwags long standing record

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X