scorecardresearch

বড় খবর

ইউরোপের সেরার সেরা গুরু এবার ব্রাজিলের কোচ! প্রথা ভেঙে ভিনদেশের ম্যানেজারেই আস্থা নেইমারদের

ইউরোপের বিখ্যাত কোচকেই দায়িত্ব দিতে চলেছে ব্রাজিল

ইউরোপের সেরার সেরা গুরু এবার ব্রাজিলের কোচ! প্রথা ভেঙে ভিনদেশের ম্যানেজারেই আস্থা নেইমারদের

ব্রাজিলের নতুন কোচ হতে চলেছেন হোসে মরিনহো। এমনটাই এবার সরাসরি জানিয়ে দিলেন ব্রাজিলের প্রাক্তন ফুটবলার কার্লোস আলবার্তো। ইতালিয়ান সংবাদমাধ্যম লা গেজেত্তা স্পোর্টস-এর প্রতিবেদনে বলা হয়েছে মুন্দো টিভি পডকাস্টে এই আপডেট দিয়েছেন কার্লোস।

মরিনহোর কোচিংয়ে খেলা চ্যাম্পিয়ন্স লিগ জয়ী পোর্তোর সদস্য ছিলেন কার্লোস। তিনি জানিয়েছেন, “আমি একটা বোমা ফেলতে চেয়েছিলাম। তবে পারছি না। সম্ভবত মরিনহোই ব্রাজিলের কোচ হতে চলেছেন। একদম ঠিকঠাক খবর রয়েছে আমার কাছে। কীভাবে এই খবর পেয়েছি, সেটা বলছি না। তবে এটাই সত্যি। কারণ উনি আমাকে সহকারী হওয়ার জন্য আমন্ত্রণও জানিয়েছেন।”

আরও পড়ুন: ব্যালন ডি’অরের যুদ্ধে এবার মেসি বনাম এমবাপে! শত্রুতার আবহে কে জিতবেন সেরার সেরা পুরস্কার

তিতের কোচিংয়ে বিশ্বকাপ ব্যর্থতার পর ব্রাজিল ফুটবল সংস্থা নতুন করে তাঁর সঙ্গে আর চুক্তি বাড়ানোর পথে হাঁটেনি। ডিসেম্বরের ৩১ তারিখেই ব্রাজিকের সঙ্গে চুক্তি খতম হয়ে গিয়েছিল তিতের। তিতের কোচিংয়ে ব্রাজিল ২০১৯-এ কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়। তবে ইউরোপীয় প্রতিপক্ষের বিরুদ্ধে ব্রাজিলের হোঁচট খাওয়ার রোগ সামলাতে পারেননি তিনি। এবারের বিশ্বকাপেও ক্রোয়েশিয়ার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিতে হয় ব্রাজিলকে।

এর আগে ২০১৭-য় ব্রাজিলের কোচ হওয়ার গুঞ্জন খারিজ করে দিয়েছিলেন মরিনহো। ইএসপিএন ব্রাজিল-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলে দিয়েছিলেন, “ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পর একটা সহজ চাকরি খুঁজছি। সেই হিসাবে ব্রাজিল জাতীয় দলকে কোচিং করা বেশ কঠিন কাজ। অবশ্যই এটা দারুণ সুযোগ। যে কোনও কোচ-ই জাতীয় দলের কোচ হতে চান। ব্রাজিলে প্রজন্মের পর প্রজন্ম প্রতিভাবান ফুটবলাররা এসেছেন। ব্রাজিলের জাতীয় দলের কোচ হয়ে সাফল্য অর্জন করা সহজ। তবে মানতেই হবে, এই কাজ কঠিন-ও বটে।

আরও পড়ুন: মেসিদের কাছে হারের ধাক্কা সামলাতে পারলেন না, ফুটবলকে চিরবিদায় এমবাপের বিশ্বচ্যাম্পিয়ন ক্যাপ্টেনের

টটেনহ্যাম হটস্পার ছেড়ে দেওয়ার পর মরিনহো ২০২১-এ এএস রোমার দায়িত্ব নেন। বর্তমানে মরিনহোর প্রশিক্ষণাধীন রোমা সিরি-আ’তে ষষ্ঠ স্থানে রয়েছে।

গত বছর রোমাকে ইউরোপা কনফারেন্স লিগ চ্যাম্পিয়ন করেন মরিনহো। ইউরোপের সমস্ত খেতাব জিতেছেন রিয়েল মাদ্রিদ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, চেলসির হয়ে। এবার রোমাকেও ক্লাবের ইতিহাসে ছয় দশক পর মহাদেশীয় খেতাব অর্জন করতে সাহায্য করেছেন।

নেইমারদেরও ট্রফি খরা মেটাতে পারবেন তিনি, অপেক্ষা শুরু হয়ে গেল এখন থেকেই।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Jose mourinho likely to be next coach of brazil hints carlos alberto