scorecardresearch

বড় খবর

পরপর চারবার কোপা ইতালিয়া জুভেন্তাসের, সেলিব্রেশনের ভিডিও দেখুন

পরপর চারবার ও মোট ১৩বার কোপা ইতালিয়ার শিরোপা উঠল জুভেন্তাসের মাথায়। ফাইনালে ৪-০ গোলে এসি মিলানকে হারাল বুফোঁ অ্যান্ড কোং।

Juventus wins Coppa Italia
মিলানকে গুঁড়িয়ে কোপা ইতালিয়া জুভেন্তাসের

পরপর চারবার কোপা ইতালিয়া জিতল জুভেন্তাস। এ নিয়ে মোট ১৩বার এই শিরোপা উঠল জুভেন্তাসের মাথায়। ফাইনালে ৪-০ গোলে এসি মিলানকে হারাল বুফোঁ অ্যান্ড কোং। রোমের স্তাদিও অলিম্পিকোতে ইতালির দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হল মাসিমিলিয়ানো আলেগ্রির শিষ্যরা। ঘরোয়া ফুটবলে আরও একবার দ্বিমুকুটের পথে তারা।

ইতালির রাজধানীতে প্রথমার্ধ গোলশূন্য ভাবে শেষ হয়। কিন্তু দ্বিতীয়ার্ধে জ্বলে ওঠে জুভেন্তাস। ম্যাচের ৫৬ মিনিটে ফ্রান্সের ডিফেন্ডার মেধি বেনাতিয়ার গোলের খাতা খোলেন ইতালিয়ান চ্যাম্পিয়নদের জন্য। এরপর ৬১ মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ডগলাস কোস্তা ব্যবধান দ্বিগুণ করেন। ৬৪ মিনিটে ফের মেধির গোলে স্কোরলাইন ৩-০ করেন জুভেন্তাস। ম্যাচের ৭৬ মিনিটে ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড নিকোলা কালিনিচের আত্মঘাতী  গোল মিলানের কফিনে শেষ পেরেকটা পুঁতে দেয়। ম্যাচের পর খেলোয়াড়দের ভূয়সী প্রশংসা করলেন জুভেন্তাসের কোচ আলেগ্রি। তিনি বললেন, “ছেলেরা অসাধারণ ফুটবল খেলেছে। এই জয় ওদের প্রাপ্য ছিল।”

আরও পড়ুন, চ্যাম্পিয়ন্স লিগ: রোনাল্ডোর শেষ মুহূর্তের গোলে জয় রিয়ালের, ড্র করেও সেমিফাইনালে বায়ার্ন

এই মরশুমে রিয়াল মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে জুভেন্তাসকে। এদিনের জয় কিছুটা হলেও তাদের সেই ক্ষতে প্রলেপের কাজ করবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Juventus rout ac milan to win coppa italia for fourth straight season