বড় খবর

দলের লড়াইকে কেনের কুর্নিশ, মর্গ্য়ানের অনুপ্রেরণা নিউজিল্য়ান্ড

দেখতে গেলে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে দুটি টিমই। খাতায়-কলমে কিম্বা ক্রিকেটীয় নিয়মে দেশের মাটিতে ইংল্য়ান্ড চ্য়াম্পিয়ন হলেও বাইশ গজের মন জয় কর নিয়েছে নিউজিল্য়ান্ড।

England vs New Zealand head to head in World Cups
দলের লড়াইকে কেনের কুর্নিশ, মর্গ্য়ানের অনুপ্রেরণা নিউজিল্য়ান্ড

দেখতে গেলে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে দুটি টিমই। খাতায়-কলমে কিম্বা ক্রিকেটীয় নিয়মে দেশের মাটিতে ইংল্য়ান্ড চ্য়াম্পিয়ন হলেও বাইশ গজের মন জয় কর নিয়েছে নিউজিল্য়ান্ড। কিউয়িদের এই লড়াই ভাষায় প্রকাশ করার মতো নয়। কোনও প্রশংসাই যথেষ্ট নয় কেন উইলিয়ামসনদের জন্য়। কী অসাধারণ খেলাটাই না খেলেছেন তাঁরা।

ম্য়াচের পর কেন ভেঙে পড়েছেন ঠিকই। কিন্তু একক বিশ্বকাপে সর্বোচ্চ রানসংগ্রাহকারী অধিনায়ক হিসেবে বিশ্বরেকর্ড করা মানুষটার মুখে শুধুই টিমের জন্য় প্রশংসা। তিনি বলছেন,” বিশ্বকাপে বলা হচ্ছিল যে, পিচে ৩০০-র ওপর রান আসবে। কিন্তু আমরা সেরকমটা দেখিনি। খুব কঠিন একটা লড়াই ছিল ফাইনালে। গোটা টুর্নামেন্টেই টিমটা অসাধারণ লড়েছে। আমি দলকে ধন্য়বাদ দিতে চাই। এটা আমাদের দিন ছিল না। এই মুহূর্তে ছেলেরা ভেঙে পড়েছে। কিন্তু গোটা টুর্নামেন্ট জুড়ে তারা যে উচ্চ পর্যায় ক্রিকেটটা খেলেছে সেটাই আমাদের আগামীর চালিকা শক্তি।”

বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মর্গ্য়ানের মুখেও নিউজিল্য়ান্ডের প্রশংসাই শোনা গেল। তিনি বললেন, “আমার সত্য়িই কেন উইলিয়ামসনের জন্য় খারাপ লাগছে। বুঝতে পারছি ও পরিস্থিতির মধ্য়ে দিয়ে যাচ্ছে। ওদের লড়াই অনুপ্রেরণা জুগিয়েছে। যে দৃষ্টান্ত ও আর ওর টিম রেখেছে তা প্রশংসনীয়। খুব কঠিন একটা লড়াই হলো।”

 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kane williamson and eoin morgan after worldcup final121083

Next Story
উইম্বলডন: রাজা রজারকে হারিয়ে ফাইনালে শেষ হাসি জোকারেরNovak Djokovic beats Roger Federer in Wimbledon 2019
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com