বড় খবর

নাম ঘোষিত, অজির বদলে দায়িত্বে কিউয়ি

এক বিদেশির বদলে আরেকজন বিদেশি। ডেভিড ওয়ার্নারের বদলে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে ক্যাপ্টেন করল হায়দরাবাদ।

এক বিদেশির বদলে আরেকজন বিদেশি। ডেভিড ওয়ার্নারের বদলে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে ক্যাপ্টেন করল হায়দরাবাদ। সম্প্রতি স্যান্ডপেপারগেটে ওয়ার্নারের নাম জড়ানোর পরে হায়দরবাদের অধিনায়কত্ব ছেড়ে দেন তিনি। এই ঘটনার জেরে ওয়ার্নার ও স্টিভ স্মিথকে এক বছর ক্রিকেট থেকে নির্বাসিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ফলে আসন্ন মরশুমে ওয়ার্নারের আইপিএল খেলা হবে না।

এবছর সানরাইজার্স হায়দরাবাদের গুরুদায়িত্ব সামলাবেন নিউজিল্যান্ডের ক্যাপ্টেন ও মিডল-অর্ডার ব্যাটসম্যান। সানরাইজার্সের সিইও কে শানমুগাম এক বিবৃতি মারফত জানিয়েছেন, “আমরা সানন্দে জানাচ্ছি যে ২০১৮ আইপিএল-এ সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়মস।’’ কিউয়ি ক্যাপ্টেন নতুন এই দায়িত্ব পেয়ে জানিয়েছেন, “আমি অধিনায়কত্বের প্রস্তাব গ্রহণ করেছি। প্রতিভাবান প্লেয়ারদের সঙ্গে খেলার একটা দারুণ সুযোগ পেয়েছি। নতুন চ্যালেঞ্জের জন্য মুখিয়ে আছি।’’

আগামী ৭ এপ্রিল থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। হায়দরাবাদের প্রথম খেলা ৯ এপ্রিল, রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে।

আইপিএল-এ ওয়ার্নারকে না-পাওয়াটা অবশ্যই বড় ধাক্কা সানেদের জন্য। ২০১৬-তে তাঁর নেতৃত্বেই প্রথম আইপিএল ট্রফির স্বাদ পেয়েছিল সানরাইজার্স। এক কথায় দলের ব্যাটিং ইউনিটের পুরোধা এই মারকুটে অস্ট্রেলিয়ান ওপেনার। একা হাতেই বড় রানের মঞ্চ গড়ে দিতে পারেন তিনি। এবছর নিলামে রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করে ওয়ার্নারকে দলে ধরে রাখে সানরাইজার্স।

অন্যদিকে উইলিয়ামসন ২০১৫ থেকে সানেদের সংসারের সদস্য। কিন্তু প্রথম একাদশে নিয়মিত সুযোগ পান না তিনি। শেষ তিন বছরে মাত্র ১৫টি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন তিনি। টি-২০ ফর্ম্যাটে উইলিয়ামসনের পরিসংখ্যানও সেরকম বলার মতো কিছু নয়। তাঁর গড়ও তিরিশের নিচে। স্ট্রাইক রেটও ১২০-র কম। কিন্তু অধিনায়ক হিসেবে উইলিয়ামসন আন্তর্জাতিক আঙিনায় নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সম্ভবত সে কথা মাথায় রেখেই তাঁর উপর আস্থা রাখল সানরাইজার্স থিঙ্কট্যাঙ্ক।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kane williamson named captain of sunrisers hyderabad for ipl

Next Story
‘আমি  প্রত্যেক বলে চার মারার কথাই ভাবছিলাম শুধু’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com