scorecardresearch

বড় খবর

মুম্বইয়ে বারবার বঞ্চিত অর্জুন! শচীন পুত্রকে নিয়ে এবার বড় বার্তা কপিলেরও

এই নিয়ে টানা দু বছর মুম্বইয়ের জার্সিতে মাঠে নামার সুযোগ পেলেন না অর্জুন তেন্ডুলকর। মুম্বই ইন্ডিয়ান্সে সই করার পর থেকেই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে শচীন-পুত্র।

আইপিএলে এই নিয়ে টানা দ্বিতীয় বছর রিজার্ভ বেঞ্চ গরম করতে দেখা গেল অর্জুন তেন্ডুলকরকে। কিংবদন্তি পুত্র অর্জুনকে ২০২১-এ মুম্বই ইন্ডিয়ান্স সই করিয়েছিল ২০ লক্ষ টাকায়। গত মরশুমে চোটের কারণে ছিটকে যাওয়ার আগে একটাও ম্যাচে সুযোগ জোটেনি তাঁর।

২০২২-এও অর্জুনকে ৩০ লক্ষ টাকায় দলে নেয় মুম্বই। তবে একইভাবে মুম্বই ইন্ডিয়ান্স এই বছরেও অর্জুনকে খেলায়নি। প্ৰথম এগারোয় দলে জায়গা পাননি শচীন-পুত্র। মুম্বই নিজেদের স্কোয়াডের ২৪ জনের মধ্যে ২১ জনকে সুযোগ দেয়। তা সত্ত্বেও অর্জুনের জায়গা না পাওয়ায় বিস্ময়ের খামতি নেই।

আরও পড়ুন: ডালমিয়ার সঙ্গে সাক্ষাৎ করেই বাংলাকে বাইবাই! শেষবেলায় ফোঁস করে উঠলেন IPL চ্যাম্পিয়ন ঋদ্ধি

শচীনের পুত্র ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে কীরকম পারফর্ম করেন, তা দেখতে মুখিয়ে ছিলেন সমর্থকরা। তবে সমর্থকদের সেই প্রত্যাশা পূরণ হল না এবারেও। কিছুদিন আগেই স্পোর্টস ক্রীড়ায় মুম্বইয়ের বোলিং কোচ শ্যেন বন্ড জানিয়ে দিয়েছিলেন, ব্যাটিং এবং ফিল্ডিংয়ে এখনও উন্নতি ঘটাতে হবে অর্জুনকে।

আর অর্জুনের বিষয়ে নিজের বক্তব্য রাখতে গিয়ে কপিল দেব বলেছেন, অর্জুন বরাবর নিজের পদবীর জন্য চাপে থাকবে। তবে অল্প বয়সের কারণে অর্জুনের উচিত নিজের খেলা উপভোগ করা। ভারতের প্ৰথম বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন আনকাট-এ জানাচ্ছেন, “সকলেই কেন ওঁকে নিয়ে কথা বলছে এটাই তো বোধগম্য হচ্ছে না! ওঁকে নিজের মত খেলতে দেওয়া হোক। শচীনের সঙ্গে তুলনা বন্ধ হোক। তেন্ডুলকর নামের ভালো-মন্দ দুটোই আছে। চাপ নিতে না পেরে ডন ব্র্যাডম্যানের নাম পুত্র নিজের পদবী পরিবর্তন করেছিলেন। নিজের ব্র্যাডম্যান পদবিই বদলে ফেলেছিলেন। কারণ সকলেই চেয়েছিল উনি যাতে বিখ্যাত পিতার মত হন।”

আরও পড়ুন: শাস্ত্রীর দখলে দুর্মূল্য ‘জাতীয় সম্পত্তি’! হঠাৎ ফাঁস হয়ে গেল সেই ছবি

তবে ৬৩ বছরের প্রাক্তন অলরাউন্ডার মনে করছেন, প্রত্যাশার চাপ নেওয়া শিখতে হবে অর্জুনকে। আর পিতার অর্ধেকেরও যদি পারফরম্যান্স মেলে ধরতে পারেন, তাহলেই নিজের নামের যথার্থতা লাভ করবেন তিনি।

“অর্জুনের ওপর সবাই চাপ দেওয়া বন্ধ করুক। ওর বয়স কম। পিতা হিসাবে যখন শচীন রয়েছেন, সেখানে ওঁকে নিয়ে আমরা বলার কে? তবে ওঁকে আমি একটাই কথা বলতে চাই, স্রেফ খেলাটাকে উপভোগ করো। কাউকে কোনওকিছু প্রমাণ করার নেই। তোমার বাবার যদি ৫০ শতাংশও হতে পারো, তার থেকে আর ভালো কিছু হতে পারে না। তবে তেন্ডুলকর নাম দেখলেই আমাদের প্রত্যাশার পারদ বেড়ে যায়, কারণ শচীন এতটাই গ্রেট।” জানান কপিল দেব।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kapil dev advises arjun tendulkar after he fails to make cut in mumbai indians ipl playing 11