বড় খবর

প্রকাশ্যে কাদা ছোড়াছুড়ি বন্ধ হোক! সৌরভ-কোহলিকে তোপ এবার কপিলের

কোহলি বনাম বোর্ড সংঘাত চরমে পৌঁছেছে। গুরুত্বপূর্ণ সফরের আগে এমন বিতর্ক অনভিপ্রেত, বলছেন কপিল দেব।

বোর্ডের সঙ্গে নিজের দূরত্ব বুঝিয়ে দিয়েছেন বিরাট কোহলি। ওয়ানডে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার পরে কোহলি দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে বিস্ফোরক সাংবাদিক সম্মেলন করেছেন। তবে ক্যাপ্টেনশিপ ইস্যু দক্ষিণ আফ্রিকা সফরের আগে অহেতুক বিতর্ক বাঁধিয়েছে, এমনটাই মনে করেন কপিল দেব।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাবি ছিল বোর্ডের তরফে কোহলিকে টি২০ নেতৃত্ব ছাড়তে বারণ করা হয়েছিল। এই দাবি ফুৎকারে উড়িয়ে দিয়ে কোহলি এই বক্তব্য ‘বেঠিক’ বলে দাগিয়ে দিয়েছেন। এরপরেই ভারতীয় ক্রিকেটের অন্দরের টেনশনের চোরাস্রোত ফাঁস হয়ে গিয়েছে।

আরও পড়ুন: সৌরভ না কোহলি- কে মিথ্যাবাদী! দ্বন্দ্ব চরমে উঠতেই মুখ খুলল BCCI

কোহলি বিস্ফোরক ভাবে বলে দিয়েছেন, তাঁকে ছাঁটাইয়ের মাত্র দেড় ঘন্টা আগে জানতে পারেন তিনি। বোর্ডের সঙ্গে কোনও কমিউনিকেশনই করা হয়নি তাঁর সঙ্গে। কোহলি অবশ্য মেনে নিয়েছেন একটাও আইসিসি খেতাব জিততে না পারাটা তাঁর বিপক্ষে গিয়েছে। তবে ক্যাপ্টেন কোহলি জানিয়েছেন, রোহিত শর্মা এবং দ্রাবিড়ের দিকে পূর্ণ সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন তিনি।

এরপরেই এবিপি নিউজ-কে দেওয়া সাক্ষাৎকারে কপিল দেব জানিয়ে দিয়েছেন, “এই সময়ে একে অন্যের দিকে আঙ্গুল তোলা ঠিক নয়। দক্ষিণ আফ্রিকা সফর আসছে। সেই সফরের জন্যই মনোযোগ দেওয়া প্রয়োজন।”

“বোর্ড প্রেসিডেন্ট অবশ্যই বড় মাপের ব্যক্তি। তবে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনও কিন্তু কম সম্মানীয় নন। সৌরভ-কোহলি যেই হোক না কেন, একে অন্যের দিকে প্রকাশ্যে দোষারোপ করা মোটেই ভাল দেখাচ্ছে না।”

দেশকে প্ৰথমবার বিশ্বচ্যাম্পিয়ন করা ৬২বছরের মহাতারকা বলেছেন, “কোহলির উচিত পরিস্থিতি কন্ট্রোল করা। দেশের কথা ভাবুক ও। কে ভুল সেটা সময়ই বলবে। তবে এই মুহূর্তে সফরের ঠিক আগে বিতর্ক বাঁধানো ঠিক হচ্ছে না।”

বৃহস্পতিবার কোহলি সহ জাতীয় টেস্ট দলে দক্ষিণ আফ্রিকা উড়ে গেল। ২৬ ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়নে প্ৰথম টেস্ট খেলবে ভারত। সফরে তিনটে করে টেস্ট ও ওয়ানডে খেলবে দুই দল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kapil dev on virat kohli bcci conflict ahead of south africa tour

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com