বড় খবর

ব্লকবাস্টার ৮৩-র জন্য খরচ কোটি কোটি টাকা! কপিল দেবের পকেটে ঢুকল বিশাল অর্থ

শুক্রবারই মুক্তি পাচ্ছে ভারতের বিশ্বকাপ জয় নিয়ে নির্মিত ছবি ৮৩। সেই ছবির জন্য সবথেকে বেশি সাম্মানিক পেয়েছেন কপিল দেব।

৮৩-র বিশ্বকাপ জয়ের ওপর ভিত্তি করে নির্মিত সিনেমা ৮৩-র ট্রেলার ইতিমধ্যেই রিলিজ করা হয়েছে। ভারতের প্ৰথমবার বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক কপিল দেবের ভূমিকায় দেখা যাবে রণবীর সিংকে। ৩৮ বছর আগের ঐতিহাসিক কীর্তি গড়া কাণ্ডের ওপর সিনেমায় একাধিক প্রাক্তন ক্রিকেটারকে দেখা যাবে। যেমন, লালা অমরনাথ, রবি শাস্ত্রী, জসপাল শর্মা, সুনীল গাভাসকার প্রমুখ।

ক্রিকেট কীর্তির ওপর বানানো এই ছবির পিছনে যে নির্মাতারা কোটি কোটি টাকা খরচ করেছেন, তা আর বলার অপেক্ষা রাখে না। অনেকেই জানেন না, এই সিনেমার জন্য কপিল দেব সহ বিশ্বকাপজয়ী দলের তারকারা যে সাম্মানিক পাবেন, তা সিনেমার প্রয়োজনেই ব্যবহৃত হবে।

বলিউড হাঙ্গামার এক প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বকাপ জয়ী দলের স্কোয়াডের প্রত্যেককে মোট ১৫ কোটি টাকা দেওয়া হয়েছে। তবে সবথেকে বেশি অর্থ পেয়েছেন কপিল দেব, ৫ কোটি টাকা।

আরও পড়ুন: প্রোটিয়াজ সফরেই শেষ সুযোগ! জাতীয় দলের জায়গা চিরতরে হারাতে পারেন এই তিন তারকা

সেই প্রতিবেদনে বলা হয়েছে, “সিনেমা তৈরির আগে ছবির স্বত্ত্ব আদায় করা দরকার ছিল। প্রত্যেক ক্রিকেটারের ব্যক্তিগত কাহিনীর ওপর গোটা ছবি দাঁড়িয়ে। সেই কথা মাথায় রেখে ছবির নির্মাতারা সকলকে ১৫ কোটি টাকা দেন। এর মধ্যে সবথেকে বেশি অর্থ পান কপিল- ৫ কোটি।”

সিনেমার ট্রেলার রিলিজ করার পরেই ছবি নিয়ে আগ্রহের পারদ আকাশ ছুঁয়েছে। সম্প্রতি বিশ্বের সর্ববৃহৎ বিল্ডিং দুবাইয়ের বুর্জ খলিফার গায়েও সিনেমার ট্রেলার দেখানো হয়েছে। সেই সময়ে ছবির পরিচালক কবির খানের সঙ্গে দুবাইয়ে হাজির ছিলেন দীপিকা পাড়ুকোনে এবং রণবীর সিং। এভাবে ট্রেলার রিলিজ হওয়ার সাক্ষী থাকতে পেরে দীপিকাও আবেগ বিহ্বল হয়ে যান।

১৯৮৩-র বিশ্বকাপ জয়ী দলে সুনীল গাভাসকারের চরিত্র ফুটিয়ে তুলেছেন তাহির রাজ ভাসিন, জসপাল শর্মার চরিত্রে যতীন শর্মা, মোহিন্দর অমরনাথের ভূমিকায় সাকিব সালিম, রবি শাস্ত্রী হয়েছেন ধাইরা কারওয়া, কৃষ্ণমাচারি শ্রীকান্ত হয়েছেন জিভা, হার্ডি সান্ধু মদন লালের ভূমিকায়, এমি ভির্ক বলবিন্দর সান্ধু, সৈয়দ কিরমানির ভূমিকায় সাহিল খাট্টার, সন্দীপ পাতিলের জায়গায় চিরাগ পাতিল এবং দলের ম্যানেজার পিআর মানসিং হয়েছেন পঙ্কজ ত্রিপাঠি। শুক্রবার মুক্তি পাচ্ছে বহু প্রতীক্ষিত এই ছবি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kapil dev was paid staggering 5 crores for the making of ranveer singh starrer movie 83

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com