বড় খবর

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে কেমার রোচকে পাচ্ছে না উইন্ডিজ

বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে নামবে বিরাট কোহলি অ্যান্ড কোং। রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনে প্রথম টেস্টে মুখোমুখি দুই দল। কিন্তু ম্যাচের ৪৮ ঘণ্টা আগে উইন্ডিজ শিবিরে বড় ধাক্কা।

Kemar Roach
ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে কেমার রোচকে পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ

বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে নামবে বিরাট কোহলি অ্যান্ড কোং। রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনে প্রথম টেস্টে মুখোমুখি দুই দল। কিন্তু ম্যাচের ৪৮ ঘণ্টা আগে উইন্ডিজ শিবিরে বড় ধাক্কা। সিরিজ ওপেনারেই খেলা হবে না ক্যারিবিয়ান পেসার কেমার রোচের। ঠাকুরমার প্রয়াণের খবর পেয়ে গত সপ্তাহে বার্বাডোজে ফিরে গিয়েছেন দলের অভিজ্ঞ বোলার। আপাতত ভারতে ফেরা হচ্ছে না তাঁর।

বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিরুদ্ধে দু’দিনের প্র্যাকটিস ম্যাচেও অংশ নিতে পারেননি রোচ। শোনা গিয়েছিল যে, প্রথম টেস্ট শুরুর আগেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি। কিন্তু মঙ্গলবার উইন্ডিজ কোচ স্টুয়ার্ট ল তাঁর প্রথম টেস্টে না-খেলার কথা নিশ্চিত করেছেন। তিনি জানান, “কেমার এখনও দেশেই রয়েছে। দুর্ভাগ্যবশত ওর পরিবারে প্রিয়জন বিয়োগ হয়েছে। ফলে ওকে বাড়িতেই থাকতে হচ্ছে। ও টেস্ট সিরিজের মাঝামাঝি সময় দলে যোগ দেবে। আশা করি দ্বিতীয় টেস্টে খেলতে পারবে। রোচ অত্যন্ত অভিজ্ঞ একজন সদস্য়। এই দলের অন্যতম নেতা ও। ওকে হারিয়ে আমাদের বড় ক্ষতি হয়ে গেল।”

আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জোড়া রেকর্ডের হাতছানি কোহলির সামনে

দেশের জার্সিতে শেষবার বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট খেলেছিলেন রোচ। মাত্র দু’ওভার দু বল করে পাঁচ উইকেট নিয়েছিলেন তিনি। এরপর হ্যামস্ট্রিংয়েও চোট পান রোচ। দ্বিতীয় টেস্টে তিনি বিশ্রামে যান। সদ্যই সেদেশের বোর্ড ক্রিকেটের সব ফর্ম্যাটের জন্যই তাঁর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। রোচ ছাড়াও এই দলে আরও চারজন ফাস্টবোলার রয়েছেন। অধিনায়ক জেসন হোল্ডারের সঙ্গে আছেন শ্যানন গ্যাব্রিয়েল, কেমো পল ও শারম্যান লুইস।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kemar roach to miss first test against india

Next Story
মেসির অবসর নিয়ে মুখ খুললেন মারাদোনাLionel Messi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com