বড় খবর

স্বামীর ছুরিতে খন্ড বিখন্ড দেহ! চ্যাম্পিয়ন তারকার রক্তাক্ত মৃত্যুতে শিউরে উঠল বিশ্ব

ছুরিকাঘাতে মৃত্যু হল কেনিয়ার বিখ্যাত লং ডিস্ট্যান্স রানার এগনেস তিরোপের। অপরাধীদের শনাক্ত করার কাজ শুরু হয়েছে।

ছুরিকাঘাতে মৃত্যু দুবারের বিশ্বচ্যাম্পিয়নে ব্রোঞ্জজয়ী লং ডিস্ট্যান্স রানার এগনেস তিরোপের। বাড়িতে আততায়ী ছুরি দিয়ে হামলা চালিয়ে খুন করল তারকা এথলিটকে। কেনিয়ার এথলেটিক্স সংস্থা জানিয়েছে ভয়াবহ এই তথ্য। ২৫ বছরের তিরোপ কিছুদিন আগেও টোকিওয় ৫০০০ মিটার ইভেন্টে অংশগ্রহণ করেছিলেন। তবে চতুর্থস্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে।

এথলেটিক্স কেনিয়া বুধবার এক বিবৃতিতে জানায়, “ইটেনে নিজের বাড়িতে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে তিরোপকে। অভিযুক্ত স্বামী তাঁকে ছুরি দিয়ে হত্যা করেছে বলে প্রাথমিক সন্দেহ পুলিশের। তাঁর মৃত্যুতে আরও তথ্য জোগাড় করার চেষ্টা করছি আমরা।” স্থানীয় পুলিশের তরফেও জানানো হয়েছে তিরোপের স্বামীই মূল অভিযুক্ত।

আরও পড়ুন: অশ্বিনের সেই নাটকীয় শেষ ওভার যা ফাইনালে তুলল নাইটদের, দেখুন রোমাঞ্চকর ভিডিও

কেনিয়ার পুলিশ আধিকারিক টম মাকোরি এনটিভি কেনিয়া টেলিভিশনকে জানিয়েছেন, “তিরোপের স্বামীর পরিবারের তরফে যোগাযোগ করা হয়েছিল আমাদের সঙ্গে। তিরোপের স্বামী পরিবারের সদস্যদের কাঁদতে কাঁদতে খারাপ কিছু করার কথা স্বীকার করেন। এরপরে তিরোপের বাড়িতে গিয়ে রক্তাক্ত অবস্থায় তিরোপকে উদ্ধার করে পুলিশ। রক্তে ভেসে যাচ্ছিল তিরোপের ঘরের বিছানা এবং মেঝে। পুলিশ মৃতদেহ পর্যবেক্ষণ করার সময় ঘাড়ের একাধিক জায়গায় আঘাতের চিহ্ন পেয়েছে। মনে করা হচ্ছে, ছুরির আঘাতেই তৈরি হয়েছে ক্ষতস্থান।”

গত মাসেই ট্র্যাক এন্ড ফিল্ডের ময়দানে জার্মানিতে রেকর্ড করেন তিরোপ। মহিলাদের ১০ কিমি লং ডিস্ট্যান্স রানিংয়ে তিরোপ বিশ্বরেকর্ড গড়েছিলেন মাত্র ৩০.০১ মিনিটে ফিনিশ করে। এতদিন এই রেকর্ডের মালিক ছিলেন মরক্কোর আসমায়ি লেঘঝাউই। ৩০.২৯ সেকেন্ডে ফিনিশ করেন তিনি। ২০১৭ এবং ২০১৯-এর বিশ্বচ্যাম্পিয়নশিপে লং ডিস্ট্যান্স রানিংয়ে ১০ হাজার মিটারে ব্রোঞ্জ জেতেন তিরোপ। ২০১৫-য় ক্রস কান্ট্রি চ্যাম্পিয়নশিপেও শিরোপা জিতেছিলেন তিনি।

কেনিয়ার প্রেসিডেন্ট উহুরু কেনিয়াত্তা এক বিবৃতিতে জানিয়েছেন, “কেনিয়ার জনমানসে হিরোর মর্যাদা পাওয়া তরতাজা একটা প্রাণ দুষ্কৃতীদের স্বার্থপর কাজে স্তব্ধ হয়ে গেল। এটা ভেবেই খারাপ লাগছে। দেশের আইনি এবং দুষ্কৃতী দমন বিভাগকে জানিয়েছি, অপরাধীদের যেন দ্রুত শাস্তি দেওয়া হয়।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kenya long runner world championship bronze medallist agnes tirop stabbed to death in her home

Next Story
ফের ইংল্যান্ডে ভোগান্তি পোহাক কোহলি, ভারতীয় ক্যাপ্টেনের জন্য এমনটা কে চাইছেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com