বড় খবর

কেরালার কাছে হেরেই আইএসএল অভিযান শুরু কলকাতার

ম্য়াচের শেষ ১৫ মিনিট যুবভারতী দেখল ইয়েলো ব্রিগেডের আগুন। আর তাতেই ঝলসে গেল অ্যাটলেটিকো দি কলকাতা। ৭৭ মিনিটে স্লোভেনিয়ার মাটেজ পোপলাতনিক ও ৮৬ মিনিটে  স্ল্য়াভিসা স্টোজানোভিচের গোলেই কেরালা ২-০ গোলে হারিয়ে দিল কলকাতাকে।

কেরালার কাছে হেরেই আইএসএল অভিযান শুরু কলকাতার

এটিকে 0

কেরালা ২ (৭৭’পোপলাতনিক, ৮৬’ স্টোজানোভিচ) 

আইএসএল ফাইভের প্রথম ম্যাচ কি নিস্ফলা হতে চলেছে ? ম্যাচের ৭৫ মিনিট পর্যন্ত গোলের দেখা না-পেয়েই এমনই ভবিতব্য করে নিয়েছিলেন অনেকে। কিন্তু ম্য়াচের শেষ ১৫ মিনিট যুবভারতী দেখল ইয়েলো ব্রিগেডের আগুন। আর তাতেই ঝলসে গেল অ্যাটলেটিকো দি কলকাতা। সৌজন্যে দুই বিদশি।ম্যাচের ৭৭ মিনিটে স্লোভেনিয়ার মাটেজ পোপলাতনিক ও ৮৬ মিনিটে স্ল্য়াভিসা স্টোজানোভিচের গোলই কেরালা ২-০ গোলে হারিয়ে দিল কলকাতাকে। ২০১৪-র পর এই প্রথম কেরালা হারাল কলকাতাকে।

এদিন ম্যাচের প্রথম ১৫ মিনিট খেলাটায় একটা বাঁধন ছিল। কিন্তু তারপর থেকেই কিছুটা ছন্নছাড়া দেখাল কলকাতাকে।প্রথমার্ধে এটিকে তিনটে পজিটিভ সুযোগ পেয়েছিল। কিন্তু কাজে লাগাতে ব্য়র্থ হয় কোপেলের শিষ্যরা। যদিও বল পসেসনে এগিয়ে ছিল কেরালা। ৬৩ শতাংশ বল ছিল তাদের দখলে।

আরও পড়ুন: ঢাকের তালে শুভারম্ভ আইএসএল ফাইভের

এর আগে আইএসএল-এ কেরল ও কলকাতা এখনও পর্যন্ত দশবার মুখোমুখি হয়েছে। এরমধ্যে এটিকে পাঁচবার জিতছে, চারবার ড্র হয়েছে ও কেরল জিতেছে একবার। ২০১৪ ও ২০১৬ সালের ফাইনালে একে অপরের বিরুদ্ধে খেলেছিল। দু’বারই জিতেছে এটিকে। খাতায়-কলমে ৩২ হাজার ৫১৮ জন সমর্থক এসেছিলেন মাঠে। প্রথম ম্যাচে জন সমর্থন পেয়েও কাজে লাগাতে পারল না এটিকে। কোপেলও চেয়েছিলেন ঘরের মাঠে অ্যাডভান্টেজকে কাজে লাগিয়ে তিন পয়েন্ট তুলে আনতে। উল্টে এক পয়েন্ট আনতেও পারল না তাঁর শিষ্য়রা।

কোপেলকে নর্থ ইস্টের বিরুদ্ধে নামার আগে অনেকগুলো বিষয় নিয়ে ভাবতেই হবে। মাঝমাঠের সঙ্গে ফরোয়ার্ডের বোঝাপড়ার কোথাও সমস্যা ছিল। আক্রমণ ভাগের ধার একেবারেই অনুভূত হয়নি। এছাড়াও পজিটিভ সুযোগগুলোকে কাজে লাগাতে না-পারা মানেই ফিনিশিংয়ের একটা অভাব থেকে যাওয়া। সব শুধরেই এটিকে-কে পরের ম্যাচে নামতে হবে। কারণ ছ’মাসের টুর্নামেন্টে কোপেল আরও কিছুটা সময় পাবেন দল গুছিয়ে নেওয়ার।

এটিকে: অরিন্দম ভর্ট্টাচার্য, আইবরলাং খঞ্জি, গার্সন ভিয়েরা, জন জনসন, লালমানগাইসাঙ্গা রালতে, নৌসের এল মাইমৌনি, প্রণয় হালদার, জয়েশ রানে, ম্য়ানুয়েল লানজারোতে, এভার্টন স্য়ান্টোস ও বলবন্ত সিং।

কেরল ব্লাস্টার্স: ধীরাজ সিং, লালরুয়াথারা, সন্দেশ ঝিঙ্গন, নেমাঞ্জা পেসিচ, মহম্মদ রাকিপ, সেইমিনলেন ডঙ্গেল, আবদুল সামাদ, নিকোলা মারেভিচ, হোলিচরণ নারজারি, মাতেজ পোপ্লাটনিক ও স্ল্য়াভিসা স্টোজানোভিচ।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kerala blasters beats atk

Next Story
ঢাকের তালে শুভারম্ভ আইএসএল ফাইভের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com