scorecardresearch

বড় খবর

বন্ধ মাঠে আইপিএলের সওয়াল পিটারসেন, মঞ্জরেকরের

আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে। গোটা দেশেই এখন করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে এমন অবস্থায় চলতি মরশুমে আইপিএল বাতিল করার পক্ষে অনেকে।

বন্ধ মাঠে আইপিএলের সওয়াল পিটারসেন, মঞ্জরেকরের

আইপিএল বন্ধ করার পরিবর্তে মরসুমের শুরুতে আইপিএল আয়োজন করা হোক। এমনটাই বার্তা দিলেন কেভিন পিটারসেন থেকে সঞ্জয় মঞ্জরেকর। স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে দু-জন জানিয়ে দিলেন, জুলাই অগাস্ট মাসে খালি স্টেডিয়ামে হলেও আইপিএল আয়োজন করা হোক।

শনিবার পিটারসেন জানালেন, “ব্যক্তিগতভাবে আমার মত আইপিএল আয়োজন করা উচিত। জুলাই অগাস্ট মাসের শুরুতেই করা হোক। এর মাধ্যমেই মরশুমের সূচনা করা সম্ভব। বিশ্বের প্রতিটি ক্রিকেটার আইপিএলে খেলার জন্য মুখিয়ে থাকে।”

বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গোটা বিশ্বে ইতিমধ্যেই ৫০ হাজারের কাছাকাছি লোক মারা গিয়েছেন এই ভাইরাসের কবলে পড়ে। প্রায় ১ মিলিয়নের বেশি লোক এখনও লড়াই করছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে।

এমন অবস্থায় আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে। গোটা দেশেই এখন করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে এমন অবস্থায় চলতি মরশুমে আইপিএল বাতিল করার পক্ষে অনেকে। যদিও বোর্ডের অনেকে আবার অগাস্ট-সেপ্টেম্বরের উইন্ডোতে দু-একটি সফর বাতিল করে আইপিএল খেলানোর পক্ষপাতী, টি২০ বিশ্বকাপের আগে।

পিটারসেনের নিজস্ব ধারণা, তিনটে ভেন্যু করোনা প্রভাবের বাইরে। সেই তিন ভেন্যুতে দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএল আয়োজন করা হোক। এতে খেলার আর্থিক পরিকাঠামো বজায় থাকবে।

তিনি বলেন, “একটা উপায় রয়েছে। ফ্র্যাঞ্চাইজিদের কাছে অর্থ জোগানোর। তিনটে এমন ভেন্যু রয়েছে যা করোনা প্রভাবের বাইরে। সেখানে ৩-৪ সপ্তাহে দর্শকশূন্য পরিস্থিতিতে ম্যাচ আয়োজন করা সম্ভব।”

এই প্রসঙ্গে তাঁর আরও সংযোজন, “এই মুহূর্তে দর্শকদের ঝুঁকি নেওয়ার কোনও দরকার নেই। সমর্থকদের বুঝতে হবে এই মুহূর্তে লাইভ ম্যাচ দেখা সম্ভব নয়। আগামী ভবিষ্যতেও সম্ভবনা কম।”

এই শো তেই সঞ্জয় মঞ্জরেকর আবার বলেন, “আইপিএল অবশ্যই হওয়া প্রয়োজন। কারণ আইপিএল মানে কেবল মুম্বই ইন্ডিয়ান্স, ধোনি বা বিরাট কোহলি নয়। এমন অনেকেই রয়েছেন যাদের রুটি রুজির উৎস আইপিএল। তাঁদের স্বার্থে ক্রিকেট অর্থনীতি চাঙ্গা রাখতে আইপিএল প্রয়োজন।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kevin pietersen and sanjay manjrekar bat for ipl