IPL Final, MI vs CSK: ব্যাট উড়িয়ে ঔদ্ধত্যের বহিপ্রকাশ, খেসারত দিতে হচ্ছে পোলার্ডকে

আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধীতা করাতেই পোলার্ডের ম্যাচ ফি-র ২৫ শতাংশ কাটা হয়েছে বলেই জানানো হয়েছে আইপিএল কমিটির পক্ষ থেকে। আইপিএলের কোড অফ কনডাক্ট ভাঙায় পোলার্ডকে এই শাস্তি দেওয়া হয়েছে।

By: Hyderabad  Published: May 13, 2019, 2:15:21 PM

বাইশ গজের বর্ণময় চরিত্র কায়রন পোলার্ড। ক্যারিবিয়ান এই পাওয়ারহিটার শুধুই ব্যাটে-বলে দর্শকের মনোরঞ্জন করেন না। বিনোদনের পসরা সাজিয়েই রঙ বদলে দেন ম্যাচের। আইপিএল ফাইনালে এবার ঔদ্ধত্য় দেখিয়ে বিপাকে পড়লেন তিনি। ম্যাচ ফি-র ২৫ শতাংশ খোয়াতে হল তাঁকে। ফাইনালের দিনই ৩২-এ পা দিয়েছেন পোলার্ড। নিজের জন্মদিনটা অন্যভাবেই স্মরণীয় করে রাখলেন তিনি। দলকে ট্রফি জেতানোর পাশাপাশি বিতর্কেও জড়ালেন মুম্বই ইন্ডিয়ান্সের স্টার অলরাউন্ডার।

মুম্বইয়ের ইনিংসের শেষ ওভারে বল করতে এসেছিলেন ডোয়েন ব্র্যাভো। ট্রামলাইনারে বাইরে  অফস্টাম্পে পরপর দু’টো বল করেন ব্র্যাভো। দেশীয় প্রাক্তন সতীর্থের করা বল দুটি তাঁর মতে ওয়াইড ছিল। কিন্তু অনফিল্ড আম্পায়ার নিতীন মেনন দু’টো বলই বৈধ বলে সিদ্ধান্ত দেন। কারণ ব্র্যাভো এগিয়ে এসে ক্রস খেলতে গিয়েছিলেন। আম্পায়ারের সিদ্ধান্ত মানতে পারেননি পোলার্ড। নিজের ব্যাটটা শূন্যে উড়িয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি। এরপর মেনন আর ইয়ান গুল্ড তাঁকে এসে বলেন সে যেন, স্বাভাবিক স্টান্সে ব্যাট করেই ইনিংস শেষ করে।

আরও পড়ুন: ফাইনালে হৃদয় চুরি করলেন বুমরা, তাঁর এই আচরণে মুগ্ধ বাইশ গজ

আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধীতা করাতেই পোলার্ডের ম্যাচ ফি-র ২৫ শতাংশ কাটা হয়েছে বলেই জানানো হয়েছে আইপিএল কমিটির পক্ষ থেকে। আইপিএলের কোড অফ কনডাক্ট ভাঙায় পোলার্ডকে এই শাস্তি দেওয়া হয়েছে। এবং ম্যাচের পর তা তিনি মাথা পেতে মেনে নিয়েছেন বলেও জানানো হয়েছে আইপিএলের পক্ষ থেকে। পোলার্ডের ২৫ বলের ৪১ রানের ইনিংসে ভর করেই মুম্বই ১৪৯ রান তুলতে সমর্থ হয় ফাইনালে। চেন্নাইকে তারা এক রানে হারিয়েই চতুর্থবারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kieron pollard fined for showing dissent at umpires decision101609

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement