শাহরুখের কেকেআরের দেখানো পথে প্রীতির কিংস! আইপিএলে অভিনব কীর্তি

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলা সেন্ট লুসিয়া জৌকস সিপিএলের ছয় দলের অন্যতম। বর্তমানে এই ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক ড্যারেন স্যামি।

By:
Edited By: Subhasish Hazra Ludhiyana  Published: February 18, 2020, 12:31:05 PM

শাহরুখের কলকাতা নাইট রাইডার্স আগেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দল কিনেছিল। সেই পথে হেঁটেই এবার সিপিএলে অংশীদারিত্ব কেনার পথে এগোল প্রীতি জিন্টার মালিকানাধীন কিংস ইলেভেন পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজি। কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক নেস ওয়াদিয়া সংবাদসংস্থা পিটিআইকে সোমবার জানিয়েছেন, “আমরা সিপিএলে চুক্তির একদম শেষ পর্যায়ে। বিসিসিআইয়ের অনুমোদন পেলেই দলের গঠনগত দিক ও নাম জানানো হবে।”

ওয়াদিয়া আরও জানিয়েছেন, “কিংস ইলেভেনের অন্যতম অংশীদার মোহিত বর্মণ এই মুহূর্তে চুক্তি করতে গিয়েছেন ক্যারিবিয়ান মুলুকে। এই চুক্তির বিষয়ে সাহায্য করার জন্য সেন্ট লুসিয়ার প্রধানমন্ত্রী অ্যালান চেস্টানেট ও পর্যটন মন্ত্রী ডমিনিক ফেডেকে আন্তরিক ধন্যবাদ। নয়মাস ধরে এই চুক্তি করার প্রয়াস চালিয়ে গিয়েছি আমরা।”

আরও পড়ুন ভয়াবহ দুর্ঘটনার শিকার রাজস্থান রয়্যালস তারকা, হাসপাতালে ভর্তি ক্রিকেটার

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলা সেন্ট লুসিয়া জৌকস সিপিএলের ছয় দলের অন্যতম। বর্তমানে এই ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক ড্যারেন স্যামি। ঘটনাচক্রে, স্যামি আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের জার্সিতেও খেলেছেন। ২০১৫ সালে ত্রিনবাগো নাইট রাইডার্স কিনেছিল শাহরুখ খানের সংস্থা। তিনবারের আইপিএল জেতা কেকেআর আইপিএলের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি।

আরও পড়ুন একবার নয়, দু-বার বিয়ে করেছিলেন এই সাত ক্রিকেটার

যাইহোক, সেন্ট লুসিয়ার সিপিএলে সেরা পারফরম্যান্স হল ২০১৬ সালে চতুর্থ স্থান দখল করা। সিপিএলের সিইও পিট রাসেল বিবৃতিতে এই চুক্তিকে স্বাগত জানিয়েছেন। বলেছেন, “এই নতুন ফ্র্যাঞ্চাইজি দলকে সিপিএলে স্বাগত জানাচ্ছি। সিপিএল ও সেন্ট লুসিয়া জৌকসের জন্য এটা দারুণ খবর। আগামী মরশুমে সেন্ট লুসিয়া জৌকস কেমন পারফরম্যান্স মেলে ধরে সেটা দেখার জন্য মুখিয়ে রয়েছি।” পাশাপাশি এই চুক্তিকে স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রী অ্যালান চেস্টানেটও।

চলতি বছরের সিপিএল অনুষ্ঠিত হবে আগস্টের ১৯ তারিখ থেকে। ফাইনাল সেপ্টেম্বরের ২৬ তারিখ। গত বছরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তন মালিক বিজয় মালিয়া বার্বাডোজ ট্রাইডেন্টের মালিকানা হারিয়েছিলেন।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kings xi punjab to acquire st lucia franchise cpl

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X