বড় খবর


এবার আইপিএলের শেষে থাকবে এই দল, জেনে নিন কারণ

বিদেশিদের কারণেই কিংস ইলেভেন টুর্নামেন্টের শেষে ফিনিশ করবে। হগের ব্যাখ্যা, “ওদের দলে প্রচুর উঁচু নিচু রয়েছে। এই কারণেই ওরা টুর্নামেন্টের শেষে ফিনিশ করবে।”

এবারের আইপিএলের সম্ভাব্য চ্যাম্পিয়ন কে, তা ২৪ ঘন্টা আগেই ভবিষ্যৎবাণী করে জানিয়ে দিয়েছেন অজি তারকা ব্রেট লি। তাঁর অনুমান, সিএসকে-ই এবারের সম্ভাব্য চ্যাম্পিয়ন। তবে এবারে লাস্ট বয় কে! ব্রেট লি তা না জানলেও, ভবিষ্যৎবাণী করেছেন অন্য অস্ট্রেলীয় তারকা ব্র্যাড হগ। তিনি সাফ জানিয়েছেন, কিংস ইলেভেন পাঞ্জাব এবারে শেষ স্থানে ফিনিশ করবে। পাশাপাশি তার আরো বক্তব্য আরসিবি উন্নত পারফরম্যান্স মেলে ধরবে এবারে।

নিজের ইউটিউব চ্যানেলে শেয়ার করা এক ভিডিওয় ব্র্যাড হগ জানিয়েছেন নিজের মতামত। পশ্চিম অস্ট্রেলিয়ার এই তারকা ক্রিকেটারকে প্রশ্ন করা হয়েছিল, কিংস ইলেভেন পাঞ্জাবের বিদেশি নির্বাচন নিয়ে কি গলদ রয়েছে? তিনি জানান, পাঞ্জাবের বিদেশিদের অধিকাংশই ম্যাচ উইনার। ব্যতিক্রম মুজিব উর রহমান এবং ক্রিস জর্ডন। যাদের নির্দিষ্ট ভূমিকা রয়েছে দলে।

আরো পড়ুন: আইপিএল ছাড়ার পরেই সর্বনাশ! ৪ কোটি টাকার প্রতারণার শিকার হরভজন

হগের যুক্তি, “পাঞ্জাবের বিদেশিদের সবাই ম্যাচ উইনার। আফগানিস্তানের মুজিব উর রহমান এবং জর্ডন বাদে। ওরা দুজনেই গুনমানসম্পন্ন বোলার। দলে নির্দিষ্ট দায়িত্বও থাকবে ওদের।”

বাকি বিদেশি- গ্লেন ম্যাক্সওয়েল, জিমি নিশাম, ক্রিস গেইলদের কথা বলতে গিয়ে তিনি সাফ জানান, ওরা ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারে না। তিনি বলছেন, “ওদের অন্যন্য যে ক্রিকেটাররা রয়েছে- ম্যাক্সওয়েল, গেইল, নিশাম, ওঁরা হঠাৎ হঠাৎ দুরন্ত খেলে দেয়। তবে একজন বিদেশিদের থেকে যা প্রত্যাশা, সেই ধারাবাহিকতা নেই ওদের।”

আর এই বিদেশিদের কারণেই কিংস ইলেভেন টুর্নামেন্টের শেষে ফিনিশ করবে। এমনটাই মনে করছেন হগ। তাঁর ব্যাখ্যা, “ওদের দলে প্রচুর উঁচু নিচু রয়েছে। এই কারণেই ওরা টুর্নামেন্টের শেষে ফিনিশ করবে।”

কিংস ইলেভেন পাঞ্জাবের পর আরসিবির বিষয়েও মুখ খুলেছেন তিনি। তাঁকে জিজ্ঞাসা করা হয়, আরসিবি নিজেদের ডেথ বোলিং সমস্যা মিটিয়ে ফেলতে সমর্থ হবে কিনা! চলতি বছরে বোলিং বিভাগে একাধিক পরিবর্তন এনেছে আরসিবি। নভদীপ সাইনি, উমেশ যাদবের সঙ্গে নেওয়া হয়েছে মহম্মদ সিরাজকেও। তবে হগ বলছেন, “গত বছরের তুলনায় ওদের বোলিংয়ে তেমন কোনো ফারাক নেই। সাইনি, সিরাজ এবং উমেশ যাদবকে এবার পারফর্ম করতে হবে।” সসি সঙ্গে তাঁর আরো সংযোজন, “ওদের যে বিষয়টা পরিবর্তন হয়েছে তা হল কোচিং স্টাফে। গত বছর সাইডলাইনের ধার থেকে কোচ চিৎকার করে নির্দেশ দিতেন। এতে বোলাররা আরো ঘাবড়ে যেতেন।”

নতুন বোলিং কোচ এবার এডাম গ্রিফিথ। হগ বলছেন, নতুন বোলিং কোচ বোলারদের কাছ থেকে সেরাটা বের করে আনতে সমর্থ হবেন। “অস্ট্রেলিয়ান কোচ এডাম গ্রিফিথ একজন দারুণ কোচ। আইপিএলে একদম তরতাজা অবস্থায় বোলারদের পাবেন তিনি। গতবারের তুলনায় ওদের পারফরম্যান্সেও অনেক উন্নতি হবে।”, বলছেন হগ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Kings xi punjab will finish last predicts brad hogg

Next Story
আইপিএল শুরুর আগেই চ্যাম্পিয়ন নাইট রাইডার্স, মাঝরাতে হুল্লোড় শাহরুখেরও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com