scorecardresearch

বিদেশি ছেড়ে দেশীয় কোচই এবার KKR-এর হেডস্যার! ম্যাককালামের জায়গায় এলেন রঞ্জির কিংবদন্তি

নতুন মরশুমে কেকেআরের কোচ হচ্ছেন চন্দ্রকান্ত পন্ডিত। বিদেশি কোচ ছেড়ে দেশীয় কোচেই আস্থা রাখল নাইট রাইডার্স শিবির।

বিদেশি ছেড়ে দেশীয় কোচই এবার KKR-এর হেডস্যার! ম্যাককালামের জায়গায় এলেন রঞ্জির কিংবদন্তি

গত আইপিএলের পরেই কেকেআরের হেড কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। ইংল্যান্ডের নতুন টেস্ট কোচ হয়েছেন কিংবদন্তি কিউই তারকা। ব্রেন্ডন ম্যাককালামের ছেড়ে যাওয়া হেড কোচের জায়গায় এবার দেশীয় কোচে আস্থা রাখল কেকেআর শিবির। ঘরোয়া ক্রিকেটের প্রথিতযশা কোচ চন্দ্রকান্ত পন্ডিত এবার কেকেআরের হেড কোচ হচ্ছেন।

ছয় বারের রঞ্জি ট্রফিজয়ী কোচ এই প্ৰথমবার কোনও আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হচ্ছেন। ২০১২-তেই এর আগে কেকেআরের তরফে সহকারী কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল চন্দ্রকান্ত পন্ডিতকে। তবে মুম্বইয়ের বর্ষীয়ান কোচ সেবার বিদেশি কোচের অধীনে কোচিং করাতে চাননি। এবার সেই শাহরুখের ফ্র্যাঞ্চাইজির হয়েই আইপিএলে হেড কোচ হিসেবে প্রত্যাবর্তন ঘটছে তাঁর।

দীর্ঘ কোচিং কেরিয়ারে একাধিক ঘরোয়া দলের কোচ হয়েছেন। সম্প্রতি মধ্যপ্রদেশকে চ্যাম্পিয়ন করেছিলেন রঞ্জিতে।

আরও পড়ুন: শিখ, ভারতীয় আর্মিকে অসম্মান লাল সিং-য়ে! আমিরের বিরুদ্ধে গর্জে উঠলেন ইংরেজ স্পিনারও

নতুন চ্যালেঞ্জ পেয়ে মুম্বইয়ের চন্দ্রকান্ত পন্ডিত জানিয়েছেন, “এরকম বড় দায়িত্ব পেয়ে আমি সম্মানিত। দলের অন্যান্য ক্রিকেটার, সাপোর্ট স্টাফদের থেকে নাইট রাইডার্সের ক্রিকেট সংস্কৃতি, জয়ের ট্র্যাডিশন সম্পর্কে জানতে পেরেছি। দলের সাপোর্ট স্টাফদের কোয়ালিটি নিয়েও আমি উচ্ছ্বসিত। সদর্থক প্রত্যাশা নিয়ে আমি কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।”

কেকেআরের সিইও ভেঙ্কি মাইশোর জানিয়েছেন, “আমাদের পরবর্তী যাত্রার জন্য চান্দুকে (চন্দ্রকান্ত পন্ডিত) কোচ হিসেবে পেয়ে আমরা উচ্ছ্বসিত। কোচিংয়ে ওঁর দায়বদ্ধতা এবং ঘরোয়া ক্রিকেটে ওঁর ট্র্যাক রেকর্ড সকলেই জানেন। শ্রেয়স আইয়ারের সঙ্গে চন্দ্রকান্ত পন্ডিতের পার্টনারশিপের জন্য সকলে অধীর আগ্রহে অপেক্ষা করছে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kkr appoints chandrakant pandit as head coach for upcoming ipl season