scorecardresearch

বড় খবর

শাহরুখের KKR-এর এবার মহিলা দল! বড় ঘোষণায় সাড়া ফেলল নাইট রাইডার্স

মহিলাদের সিপিএল সংস্করণ আয়োজিত হতে চলেছে প্ৰথমবার। সেখানেই অংশ নেবে এবার কেকেআরের মহিলা ক্রিকেট দল।

বৃহস্পতিবার জুহি চাওলা এবং শাহরুখ খানের কেকেআর ফ্র্যাঞ্চাইজি বড়সড় ঘোষণা করল। জানিয়ে দেওয়া হল প্ৰথমবার আয়োজিত হতে চলা মহিলাদের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে অংশ নেবে কেকেআরের মহিলা ক্রিকেট দল। ৩০ অগাস্ট থেকে শুরু হচ্ছে মহিলাদের সিপিএল। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের নিয়মিত ফ্র্যাঞ্চাইজি ত্রিনবাগো নাইট রাইডার্সও দল নামাচ্ছে এই টুর্নামেন্টে। কেকেআরেরই মালিকানাধীন এই ফ্র্যাঞ্চাইজি বড়সড় ঘোষণায় জানিয়ে দিল মহিলা ক্রিকেট দলও খেলবে এই টুর্নামেন্টে।

ত্রিনবাগো নাইট রাইডার্স মহিলা দলের নেতৃত্ব দেবেন দিয়েন্দ্র ডটিং। মহিলা ক্রিকেট বিশ্বে দিয়েন্দ্র ডটিং অন্যতম ধ্বংসাত্মক ব্যাটসম্যান।

আরও পড়ুন: একসময় KKR মাতানো তারকাই এবার জাতীয় দলে প্ৰথমবার! সুযোগ পেয়েই মুখ খুললেন তারকা

বার্বাডোজ রয়্যালস মহিলা দলের ক্যাপ্টেন হেইলি ম্যাথিউজ। গায়ানা আমাজন ওয়ারিয়র্স দলের নেতা স্টেফানি টেলর। দুজনেই টি২০-র নির্ভরযোগ্য অলরাউন্ডার। এই তিন তারকাই ওয়েস্ট ইন্ডিজের মহিলা দলের তিন সম্পদ।

দল বাছাইয়ের জন্য ড্রাফটিং প্রসেস অবলম্বন করা হয়েছিল। ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক মন্ডলীর তরফে সমস্ত ক্রিকেটারদের নাম ড্রাফটে রাখা হয়। ৩৩ জন ক্রিকেটারকে সমস্ত দলে ড্রাফটিংয়ের মাধ্যমে বেছে নেওয়া হয়। এছাড়াও বিদেশি ক্রিকেটাররাও অংশ নিচ্ছেন মহিলাদের এই টি২০ প্রতিযোগীতায়।

আর প্ৰথমবারের মত মহিলা দল পেয়ে উচ্ছ্বসিত কেকেআর শিবির। নিজেদের অফিশিয়াল টুইটার হ্যান্ডল থেকে স্বাগত জানানো হয় এই দলকে। লাল এবং কালো জার্সিতে প্ৰথমবার মাঠে নামবে কেকেআরের মহিলা ক্রিকেট দল।

এই বিষয়ে বক্তব্য জানাতে গিয়ে ওয়েস্ট ইন্ডিজের সুপারস্টার কায়রণ পোলার্ড জানিয়েছেন, “প্ৰথমবার সিপিএলে মহিলা ক্রিকেট দল নামাচ্ছে নাইট রাইডার্স। ওঁদের প্রতি আমার শুভেচ্ছা রইল। এই পরিবারে অংশ হওয়ার জন্য সকলকে স্বাগত জানাতে চাই। আমরা টিকেআর (ত্রিনবাগো নাইট রাইডার্স)।”

ওয়েস্ট ইন্ডিজের জাতীয় দলের ক্যাপ্টেন নিকোলাস পুরান জানিয়েছেন, “টিকেআরে ওয়েলকাম সকলকে। ক্যারিবীয় মুলুকে খেলা আরও জনপ্রিয় করার দিকে এটা একটা ধাপ। অল দ্যা বেস্ট লেডিস।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kkrs women team to compete in inaugural womens cpl