IPL 2019: ভারতে ‘সবসে তেজ’, ব্য়াঙ্গালোরের বিরুদ্ধে অনন্য নজির রাহুলের

চলতি আইপিএলে অনবদ্য় ফর্মে রয়েছেন লোকেশ রাহুল। ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে নিজেকে নিয়ে গিয়েছেন অন্য পর্যায়ে। অথচ আজ থেকে বছর দুয়েক আগেও তাঁকে টেস্ট ক্রিকেটার হিসেবেই দেখা হতো।

By: Published: April 25, 2019, 2:24:19 PM

চলতি আইপিএলে অনবদ্য় ফর্মে রয়েছেন লোকেশ রাহুল। ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে নিজেকে নিয়ে গিয়েছেন অন্য পর্যায়ে। অথচ আজ থেকে বছর দুয়েক আগেও তাঁকে টেস্ট ক্রিকেটার হিসেবেই দেখা হতো। দুরন্ত টেকনিক এবং অসাধারণ মানসিকতার জন্যই ধ্রুপদী ক্রিকেটার হিসেবে গণ্য করা হতো রাহুলকে।

এই রাহুলই এবার দাপট দেখাচ্ছেন টি-২০ ফর্ম্যাটে। বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের বিরুদ্ধে এক অনন্য মাইলস্টোন স্পর্শ করলেন কর্ণাটকের ক্রিকেটার। দ্রুততম ভারতীয় ক্রিকেটার হিসেবে টোয়েন্টি-টোয়েন্টিতে ৩০০০ রান পূর্ণ করলেন তিনি।

এদিন বিরাট কোহলির আরসিবি প্রথমে ব্যাট করে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে তুলেছিল ২০২ রান। সৌজন্য় এবি ডিভিলিয়ার্স ও মার্কাস স্টোইনিসের দুরন্ত ব্যাট। এই রান তাড়া করতে নেমে রাহুল ২৭ বলের ঝকঝকে ৪২ রানের ইনিংস খেলেন। আটটি চারের সৌজন্যে নিজের ইনিংস সাজান তিনি।


যদিও পাঞ্জাবের ইনিংস শেষ হয়ে যায় ১৮৫ রানে। ১৭ রানে জেতে আরসিবি। টানা তিন ম্যাচ জিতে প্লে অফের স্বপ্ন বাঁচিয়ে রাখলেন বিরাটরা।  রাহুল ৫৫.১২-এর গড়ে এই মরসুমে ৪৪১ রান করেছেন। সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তিনি রয়েছেন চার নম্বরে। রাহুল পঞ্চম দ্রুততম ব্যাটসম্যান হিসেবে টি-২০ ক্রিকেটে ৩০০০ রান করেছেন। তালিকায় সবার আগে রয়েছেন শন মার্শ। তিনি ৮৫ ইনিংস নেন এই রানে পৌঁছাতে। রাহুলের লেগেছে ৯৩ ইনিংস। ভারতের বিশ্বকাপ দলে ১৫ জনের স্কোয়াডে রয়েছেন রাহুল। ইংল্যান্ডের মাটিতে তাঁর ব্যাট জ্বলে উঠবে বলেই মত বিশেষজ্ঞদের।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kl rahul becomes fastest indian to score 3000 runs in t20 cricket96336

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X