scorecardresearch

বড় খবর

৩১ লক্ষ দান করলেন রাহুল! প্রাণে বাঁচল বছর ১১-র বালক

মহানুভবতার দারুণ নজির গড়লেন কেএল রাহুল। উঠতি ক্রিকেটারের চিকিৎসায় দান করলেন ৩১ লক্ষ।

মাত্র ১১ বছর বয়স। উঠতি ক্রিকেটার ব্যাপক সমস্যায় পড়ে গিয়েছে। অস্থিমজ্জা প্রতিস্থাপন করতে হবে। খরচ লক্ষ লক্ষ টাকা। এমন অবস্থায় ত্রাতা কেএল রাহুল। বিরল প্রকারের রক্তের অসুখে দান করলেন ৩১ লক্ষ টাকা।

ডিসেম্বরেই শচীন নালাওয়াদে এবং স্বপ্না ঝা-র একমাত্র পুত্র ভরদের শারীরিক চিকিৎসার জন্য অর্থ জোগারের ক্যাম্পেনিং শুরু করেছিলেন। সেই খবর নজরে আসে কেএল রাহুলের। তারপরেই রাহুলের নিজস্ব টিম যোগাযোগ করেন পেশায় ইন্সুরেন্স এজেন্ট শচীনের সঙ্গে।

আরও পড়ুন: ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে KKR-এর ওপেনিংয়ে কে! এই তারকারাই হতে পারেন সেরা তিন চয়েস

গত সেপ্টেম্বরে পঞ্চম শ্রেণীর সেই স্কুল বালকের বিরল রক্তের অসুখ এপ্লাস্টিক এনিমিয়া ধরা পড়ে। তারপর থেকেই মুম্বইয়ের জসলোক হাসপাতালে হেমাটোলজিস্টদের তত্ত্বাবধানে রয়েছে ভরদ। সেই সময়েই তার রক্তের প্লেটলেট আশঙ্কাজনক মাত্রায় কমে গিয়েছিল। রোগ প্রতিরোধ ক্ষমতা কার্যত হারিয়ে ফেলেছিল সেই উঠতি ক্রিকেটার। যেকোনও রকম সংক্রমণের আশঙ্কাও ছিল। সামান্য জ্বর সারতেও একমাসের ওপর সময় লেগে যাচ্ছিল। এমন অবস্থায় অস্থিমজ্জা প্রতিস্থাপনই ছিল একমাত্র উপায়।

রাহুল হাত বাড়িয়ে দেওয়ায় সেই বিপদ থেকে আপাতত রক্ষা পেল ভরদ। কেএল রাহুল এই বিষয়ে বলতে গিয়ে জানিয়েছেন, “ভরদের অবস্থা জানার পরেই আমার দল গিভ ইন্ডিয়ার সঙ্গে যোগাযোগ করে। যাতে আমরা যে কোনও উপায়ে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারি। অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। ধীরে ধীরে ও সেরে উঠছে, এতেই আপাতত ভাল লাগছে। আশা করছি দ্রুত নিজের পায়ে দাঁড়িয়ে ভরদ নিজের স্বপ্ন পূরণ করবে। আমার এই সাহায্য যাতে বাকিদের ক্ষেত্রেও এগিয়ে আসার অনুপ্রেরণা হয়ে থাকে, সেটাই অনেক।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kl rahul donates 31 lakh for promising cricketers treatment