scorecardresearch

বড় খবর

বিশ্বকাপে দারুণ খেলেও কেন বাদ পড়তে হয়েছিল! টিম ইন্ডিয়ার নির্বাচন নিয়ে বিস্ফোরণ রাহুলের

বিশ্বকাপের দল থেকে বাদ পড়ার পরে হতাশ হয়ে পড়েছিলেন কেএল রাহুল। এমনটাই জানালেন তারকা ব্যাটসম্যান।

বিশ্বকাপে দারুণ খেলেও কেন বাদ পড়তে হয়েছিল! টিম ইন্ডিয়ার নির্বাচন নিয়ে বিস্ফোরণ রাহুলের

গত দু বছর ধরে ধারাবাহিক পারফরম্যান্সের জেরে জাতীয় দলে তিন ফরম্যাটেই অবিচ্ছেদ্য অংশ হয়ে গিয়েছেন কেএল রাহুল। তবে টিম ইন্ডিয়ায় জায়গা পাকা করার পথ মোটেই মসৃন ছিল না তারকার কাছে।

আইপিএলের মাঝপথেই এবার জাতীয় দল থেকে বাদ পড়ার বিষয়ে মুখ খুললেন কেএল রাহুল। ২০১৯ বিশ্বকাপের ভালো খেলার পরেও ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছেঁটে ফেলা হয় তারকাকে।

বিশ্বকাপে প্ৰথম দুই ম্যাচে চার নম্বর পজিশনে ব্যাটিং করেছিলেন রাহুল। তারপরে কব্জিতে চোট শিখর ধাওয়ান ছিটকে যাওয়ার পরে তাঁর প্রিয় ওপেনিং পজিশনে প্রমোট করা হয়। এরপর ভারতীয় স্কোয়াডে চোট আঘাতের সমস্যা দীর্ঘতর হতে থাকে।

আরও পড়ুন: পিছনে দৌড়ে অবিশ্বাস্য ক্যাচ! IPL-এর সেরা ক্যাচ কি এটাই, দেখুন ভিডিও

ওপেনিং পজিশনে ব্যাট করতে নেমে ৯ ম্যাচে রাহুল ৩৬১ রান করে যান, দুটো হাফসেঞ্চুরি এবং একটা শতরান সহ। বিশ্বকাপে দুর্ধর্ষ পারফর্ম করা সত্ত্বেও রাহুলকে ওয়েস্ট ইন্ডিজ সফরে জায়গা দেওয়া হয়নি। আর বাদ পড়ার পরে রাহুল বন্ধু ক্রিস গেইলকে মেসেজ করেন। পাঞ্জাব কিংস এবং আরসিবিতে খেলার সময় থেকেই সখ্যতা শুরু রাহুল-গেইলের। পুরোনো সেই ঘটনা রাহুল এবার শেয়ার করলেন গৌরব কাপুরের চ্যাট শো ‘ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়ন্স’-এ।

রাহুল জানিয়েছেন, “২০১৯-এর ঘটনা এখনও মনে রয়েছে। বিশ্বকাপের পরেই আমরা ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলতে গিয়েছিলাম। বিশ্বকাপে মোটামুটি ভালোই পারফর্ম করেছিলাম। তারপরেও ওই সিরিজে আমাকে বাদ দেওয়া হয়। গেইলকে এই বিষয়ে মেসেজ করি। ও জানায়, ‘পুলের ধারে এসো! আমি ড্রিংক করছি। ৩০০ তম ম্যাচে ও খেলতে নামছিল। বেজায় খুশিতে ছিল। বেশ কয়েকজন বন্ধুকে নিয়ে সেলিব্রের করছিল গোটা বিষয়টা। আমি যাওয়ার পরে ও আমাকে জিজ্ঞাসা করে, আমি কেন খেলছি না!”

গেইলের পরামর্শ ছিল, যে বিষয় নিয়ন্ত্রণে থাকে না, তা নিয়ে ভাবনা চিন্তা না করে নিজের পারফরম্যান্স উন্নত করার কথা বলেন রাহুলকে।

আরও পড়ুন: ভাইকে আউট করে মুখে হাত ক্রুনালের! ম্যাচের পরে মুখ খুললেন হার্দিকও, দেখুন ভিডিও

“আমি অবশ্যই হতাশ হয়ে পড়েছিলাম। আমি ওয়ার্ল্ড কাপ খেলার পরেও দলে জায়গা পাইনি। বোকা বোকা হয়ে দাঁড়িয়েছিল পুরো বিষয়টা। গেইল সাফ আমাকে জানায়, ‘তুমি জাতীয় দলে না খেলার জন্য ১০০ রকম কারণ জানাতে পারো। তবে তুমি খেলবে কিনা, সেটা তোমার হাতে নেই। ম্যাচে যদি তোমার ৭০ রান জায়গা নিশ্চিত না করতে পারে, তাহলে ১৫০ করতে হবে। যদি ১৫০ পর্যাপ্ত না হয়, তাহলে ২০০ করতে হবে। এভাবেই পুরো বিষয়টাকে দেখতে হবে। যদি আইপিএল সিজনে ৬০০ রানও জাতীয় দলে জায়গা না করতে পারে, তাহলে ৮০০ করতে হবে। বিশ্বকাপে যে ৫০, ৬০ রানের ইনিংস খেলছ, সেগুলো ১২০-১৩০-এ কনভার্ট করতে হবে। তারপরে কার সাধ্যি তোমাকে বাদ দেয়!” জানান রাহুল।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kl rahul got frustrated after being dropped from team india post world cup