বড় খবর

দেশকে এতটা ভালবাসেন! ইংল্যান্ডের মাঠে চোখে জল আনা কীর্তি রাহুলের, দেখুন ভিডিও

ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ অগাস্ট শুরু হচ্ছে ভারতের প্রথম টেস্ট। নটিংহ্যামে। সেই টেস্টের আগে ফর্ম দেখালেন কেএল রাহুল। দেশপ্রেমে হৃদয়ও জিতলেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজে নামার আগে ভারত কাউন্টি একাদশের বিরুদ্ধে তিনদিনের প্রস্তুতি ম্যাচে নেমেছে ডারহামে। ফিটনেসের কারণে খেলতে পারেননি বিরাট কোহলি এবং অজিঙ্কা রাহানে। টিম ম্যানেজমেন্টের তরফে বিশ্রাম দেওয়া হয়েছে আর অশ্বিন, মহম্মদ শামি, ইশান্ত শর্মাদেরও।

ঋদ্ধিমান সাহা এবং ঋষভ পন্থ আইসোলেশনে থাকায় খেলতে পারেননি প্রস্তুতি ম্যাচে। ঋষভ পন্থ ৭ তারিখে করোনা টেস্টে পজিটিভ ধরা পড়ার সময় থেকেই কোয়ারেন্টাইনে ছিলেন। কোভিড আক্রান্ত থ্রো ডাউন স্পেশালিস্ট দয়ানন্দ গরনির সংস্পর্শে আসায় ঋদ্ধিমান সাহাকেও পাঠানো হয়েছিল কোয়ারেন্টাইন সারতে।

আরো পড়ুন: ইংরেজদের হয়ে ভারতের বিপক্ষে খেলছেন আবেশ খান, সুন্দর! বিলেতের মাঠে বেনজির ঘটনা

আর ঋদ্ধিমান এবং ঋষভ পন্থের অনুপস্থিতিতে উইকেটকিপার ব্যাটসম্যানের দায়িত্ব পালন করলেন কেএল রাহুল। ২০২০ থেকেই জাতীয় দলে সীমিত ওভারের ক্রিকেটে ভারতের ফার্স্ট চয়েস উইকেটকিপার কেএল রাহুলই।

প্রস্তুতি ম্যাচে সুযোগ পেয়ে তার পূর্ণ সদ্ব্যবহার করলেন কেএল রাহুল। অপরাজিত সেঞ্চুরি করার পরে বাকিদের ব্যাট করার সুযোগ করে দিতে ক্রিজ ছাড়েন তিনি। কেএল রাহুলের শতরান এবং রবীন্দ্র জাদেজার হাফসেঞ্চুরিতে ভর করেই ভারত বিপদের হাত থেকে উদ্ধার পেয়ে স্কোরবোর্ডে ৩০১ রান খাড়া করে।

শতরান করে ইংল্যান্ডে শিরোনামে উঠে এলেও কেএল রাহুলের দেশাত্মবোধক কীর্তিও সামনে চলে এল ডারহাম থেকে। একশো করার পথেই ইংল্যান্ডের মাটিতে যে দেশপ্রেমের নমুনা রাখলেন তিনি, তা হৃদয় জয় করে নিল গোটা দেশের।

ক্রিজে ব্যাট করার সময় কেএল রাহুলের হেলমেট একবার মাটিতে পড়ে যায়। গ্লাভস এডজাস্ট করার সময়েই হাত থেকে মাটিতে আছড়ে পড়ে তেরঙা হেলমেট। তারপরেই হেলমেটের প্রতি চূড়ান্ত সম্মান জানাতে দেখা যায় তারকা ব্যাটসম্যানকে। মাটি থেকে তুলে মাথায় চাপানোর আগে রাহুলকে দেখা যায় হেলমেটে চুম্বন করতে।

দুরন্ত ফর্মে থাকা রাহুল বিরাট কোহলির প্রথম একাদশ নির্বাচনের কাজও কিছুটা সহজ করে দিলেন। ভাবা হচ্ছিল শুভমান গিল চোট পাওয়ার পরে রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে দেখা যাবে মায়াঙ্ক আগারওয়ালকে। তবে মায়াঙ্ক ব্যর্থ প্রস্তুতি ম্যাচে। কাউন্টি দলের বিরুদ্ধে ৩৫ বলে ২৮-এর বেশি করতে পারেননি তিনি। তাই ৪ অগাস্ট নটিংহ্যামে প্ৰথম টেস্টে মায়াঙ্ক আগারওয়ালের বদলে রোহিতের সঙ্গে কেএল রাহুলকে দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই। উইকেটকিপার হিসাবে ঋদ্ধিমান নন, ফার্স্ট চয়েস অবশ্যই ঋষভ পন্থ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kl rahuls patriotic gesture wins heart during team indias warm up match against county xi

Next Story
ইস্টবেঙ্গলে লগ্নি করার কি উৎসাহ হারিয়েছে শ্রী সিমেন্ট! প্রশ্ন উঠল এবার ক্লাবের অন্দরেই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com