scorecardresearch

বড় খবর

দশকের সেরা টি-২০ দল: ধোনি-রোহিত বাদ, রয়েছেন কোহলি-বুমরা

শেষ এক দশকের সেরা টি-২০ দল ঘোষণা করল স্পোর্টস সাইট উইজডেন। ভারতীয়দের মধ্য়ে রয়েছেন বিরাট কোহলি ও জসপ্রীত বুমরা। অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন দলে জায়গা পাননি এমএস ধোনি এবং রোহিত শর্মা।

Kohli, Bumrah in Wisden’s T20I team of the decade, Dhoni misses out
এমএস ধোনি বাদ, কোহলি-বুমরাকে নিয়ে দশকের সেরা টি-২০ দল

শেষ এক দশকের সেরা টি-২০ দল ঘোষণা করল স্পোর্টস সাইট উইজডেন। ভারতীয়দের মধ্য়ে রয়েছেন বিরাট কোহলি ও জসপ্রীত বুমরা। অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন দলে জায়গা পাননি এমএস ধোনি এবং রোহিত শর্মা।

উইজডেন বলছে, “ঘরোয়া টি-২০ ক্রিকেটে কোহলির রেকর্ড কিন্তু সেরকম ভাল নয়। কিন্তু আন্তর্জাতিক টি-২০ ফর্ম্য়াটে ওর ব্য়াটিং গড় ৫৩। শেষ এক দশকে কোনও ব্য়াটসম্য়ানের যা নেই। ওর স্ট্রাইকরেট ততটা বেশি না-হলেও ও কিন্তু ভাল রেটে ব্য়াট করতে পারে। যদিও ব্য়তিক্রম নয়।

আরও পড়ুন-এক দশকের সেরা একাদশ: টেস্ট অধিনায়ক কোহলি, ওয়ানডে ক্য়াপ্টেন ধোনি

পেস এবং স্পিনের বিরুদ্ধে ভাল খেলার পাশাপাশি কোহলির রানিং বিটুইন দ্য় উইকেট দ্রত। তিনে খেলার জন্য় ও আদর্শ। শুরুর দিকে উইকেট পড়ে গেলেও কোহলি ইনিংসটা ধরে আগুন জ্বালাতে পারে ব্য়াটে। এমনকী মঞ্চ তৈরি থাকলেও কোহলি রানের গতি রোটেট করে।”

বুমরার প্রসঙ্গে উইজডেন জানাচ্ছে, “সার্বিক বিচারে বুমরার ইকনমি রেট ৬.৭১। কুইক বোলারদের মধ্য়ে এটা দ্বিতীয় সেরা। ডেইল স্টেইনের পরেই বুমরা। কিন্তু ওর পরিসংখ্য়ান দেখতে হবে ডেথ ওভারে। এখানেই ওর ইকনমি রেট ৭.২৭। বিশ্বের সপ্তম সেরা। কুইক বোলারদের মধ্য়ে সেরা।”

২০০৭ সালে ধোনির নেতৃত্বে ভারত টি-২০ বিশ্বকাপ জেতে। অথচ ধোনিকে বাদ দিয়েই উইজডেন এক দশকের সেরা টি-২০ দল বাছল। ধোনির বাদ পড়া নিয়েই প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

উইডডেনের এক দশকের সেরা টি-২০ দল

অ্যারন ফিঞ্চ (ক্য়াপ্টেন, অস্ট্রেলিয়া), কলিন মানরো (নিউজিল্য়ান্ড), বিরাট কোহলি (ভারত), শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া), গ্লেন ম্য়াক্সওয়েল (অস্ট্রেলিয়া), জস বাটলার (ইংল্য়ান্ড), মহম্মদ নবি (আফগানিস্তান), ডেভিড উইলি (ইংল্য়ান্ড), রশিদ) খান (আফগানিস্তান), জসপ্রীত বুমরা (ভারত) এবং লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা)

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kohli bumrah in wisdens t20i team of the decade dhoni misses out175952