scorecardresearch

বড় খবর

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিং: একেই বিরাট ও ভারত, ছাপ রাখলেন জাদেজা-অশ্বিন

সোমবার আইসিসি-র সদ্য়প্রকাশিত টেস্ট র‌্যাঙ্কিংয়ে একেই থাকলেন বিরাট কোহলি। পাশাপাশি দলীয় ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রাখল বিরাটের ভারত। কোহলি শেষবার সাদা জার্সিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছিলেন।

India Will Be Fancying Their Chances In World Test Championship: Virat Kohli
নতুন টুর্নামেন্ট নিয়ে উচ্ছ্বসিত কোহলি, ভারতের পারফরম্য়ান্স নিয়ে আশাবাদী তিনি

সোমবার আইসিসি-র সদ্য়প্রকাশিত টেস্ট র‌্যাঙ্কিংয়ে একেই থাকলেন বিরাট কোহলি। পাশাপাশি দলীয় ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রাখল বিরাটের ভারত। কোহলি শেষবার সাদা জার্সিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছিলেন। অজিদের দেশে গিয়ে তাদের বিরুদ্ধে ২-১ সিরিজ জিতে ইতিহাস লিখেছিল টিম ইন্ডিয়া।

আইসিসি-র পয়েন্ট টেবিল বলছে ৯২২ পয়েন্টের সৌজন্য়ে একে কোহলি, দুইয়ে নিউজিল্য়ান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন (৯১৩) ও তিনে ভারতের টেস্ট স্পেশালিস্ট চেতেশ্বর পূজারা (৮৮১)। চারে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ (৮৫৭) ও পাঁচে নিউজিল্য়ান্ডের হেনরি নিকোলস (৭৭৮)। টেস্ট খেলিয়ে দেশগুলির মধ্য়ে প্রথম পাঁচে ভারতের পর রয়েছে যথাক্রমে নিউজিল্য়ান্ড, দক্ষিণ আফ্রিকা, ইংল্য়ান্ড ও অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: ২০১৯-২০ মরসুমের হোম সিরিজ ঘোষণা করল বিসিসিআই, ইডেনে খেলবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা

বোলারদের তালিকায় টেস্টে প্রথম দশের মধ্য়ে রয়েছেন দু’জন ভারতীয়। রবীন্দ্র জাদেজা ছ’নম্বরে ও রবিচন্দ্রন অশ্বিন রয়েছেন দশে। এই তালিকায় প্রথম দুয়ে রয়েছেন অস্ট্রেলিয়ার প্য়াট কামিন্স ও ইংল্য়ান্ডের জেমস অ্যান্ডারসন। তিন-চারে প্রোটিয়া বোলার কাগিসো রাবাদা ও ভার্নন ফিল্য়ান্ডার। অ্যান্ডারসনকে ছাপিয়ে একে এসেছেন রাবাদা। তিনি ছিলেন তিনে।দুয়ে রয়েছেন বাংলাদেশের শাকিব আল হাসান। এখানেও প্রথম দশে জায়গা করে নিয়েছেন জাদেজা-অশ্বিন। জাজেজা তিনে ও অশ্বিন আছেন ছ’নম্বরে।
 

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারত তিন ম্য়াচের টি-২০ ও তিন ম্য়াচের ওয়ান-ডে সিরিজ খেলবে। তারপর দু’ম্য়াচের টেস্ট খেলেই দেশে ফিরবে কোহলি অ্যান্ড কোং। এরপর ভারতের লম্বা হোম সিরিজ শুরু হবে। ঘরের মাঠে ৫টি টেস্ট খেলবে বিরাট অ্যান্ড কোং।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kohli retains number one spot in icc test rankings