বড় খবর

মানুষকে হুঁশ ফেরাতে কলকাতা পুলিশের হাতিয়ার এই ছবি, কীভাবে, জেনে নিন

তৃতীয় ঢেউকে জনসাধারণকে সতর্ক করার জন্য এবার ক্রিকেটীয় দৃষ্টান্ত নিয়ে হাজির হল কলকাতা পুলিশ।

কয়েক সপ্তাহের মধ্যে বেলাগাম সংক্রমণে তটস্থ দেশ। পশ্চিমবঙ্গেও করোনা টি২০-র মেজাজে ব্যাটিং করছে। রাজ্যে মাত্রাছাড়া সংক্রমণের পাশাপাশি হু হু করে বেড়েছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা।

চিকিৎসকদের অভিমত দ্রুত সংক্রমণের জন্য দায়ী ওমিক্রন ভ্যারিয়েন্টই। আর কলকাতাকে ভরকেন্দ্র করে রাজ্যের জেলাতেও থাবা বসাচ্ছে করোনা।

এমন অবস্থায় শহরবাসীকে সতর্ক করার জন্য অভিনব পন্থা বেছে নিল কলকাতা পুলিশ। ক্রিকেটের উদাহরণ টেনে মানুষকে সতর্ক করার পথ বেছে নিল কলকাতা পুলিশ কিছুদিন আগেই নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ ম্যাচের একটি ছবি বেছে নেওয়া হয়েছে।

আরও পড়ুন: টেস্টের ইতিহাসে প্ৰথমবার, বোল্ড-LBW নয়, দুই ইনিংসেই ভারতীয়রা আউট স্রেফ ক্যাচে!

সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্ট করেই বার্তা দিতে চেয়েছেন কলকাতা পুলিশের আধিকারিকরা। এর আগে বহু আলোচিত সেই ছবিতে দেখা যাচ্ছে বাংলাদেশের মুমিনুল হক এবং কাইল জেমিসনকে মুখোমুখি দাঁড়িয়ে থাকতে। দীর্ঘদেহী কাইল জেমিসনের পাশে বাংলাদেশি তারকাকে কার্যত লিলিপুট সদৃশ দেখাচ্ছে।

কাইল জেমিসনকে করোনার তৃতীয় ঢেউ হিসাবে দেখাতে চেয়েছেন পুলিশ আধিকারিকরা। আর সেই তৃতীয় ঢেউয়ের সামনে জনসাধারণ যে কার্যত মুমিনুল হকের মতই খর্বকায়, তা বোঝাতে চেয়েছেন শহরের পুলিশ আধিকারিকরা।

এই সতর্কবার্তাতেও কি হুঁশ ফিরবে নগরবাসীর, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

পাশাপাশি হু হু করে বেড়েছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata police warns people about covid third wave citing cricket instances

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com