বড় খবর

কেকেআর তারকা জাতীয় দলে নেই কেন, সরাসরি প্রশ্ন করলেন দ্রাবিড়

কানপুরের তারকা স্পিনার কুলদীপের সেরা বোলিং পারফরম্যান্স ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ৫৭ রানের বিনিময়ে দখল করেছিলেন ৫ উইকেট।

কুলদীপ যাদবকে ইংল্যান্ড সফরে নিয়ে যাওয়া উচিত ছিল টিম ইন্ডিয়ার। এমনটাই মনে করছেন স্বয়ং রাহুল দ্রাবিড়। প্রথমে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ, তারপরে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের লম্বা সিরিজ- টানা ছয় টেস্টের জন্যই ২০ জনের জাম্বো স্কোয়াড ঘোষণা করেছে টিম ইন্ডিয়া।

গত সপ্তাহে ঘোষিত সেই স্কোয়াডেই রাখা হয়নি হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদবদের মত পরিচিত মুখকে। আর এতেই বিস্ময় প্রকাশ করেছেন কিংবদন্তি দ্রাবিড়। জাতীয় দলের একসময়ের মিস্টার ওয়াল জানিয়েছেন, ইংল্যান্ডে ভারতের জয়ের সম্ভবনা রয়েছে। তবে সেই স্কোয়াড থেকে কুলদীপের বাদ পড়া মানতে পারছেন না তিনি। ২০১৯-এর বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলে অনিয়মিত হয়ে পড়েছেন তারকা চায়নাম্যান স্পিনার।

আরো পড়ুন: ভারতেই কি অসমাপ্ত আইপিএল, বড়সড় আপডেট দিলেন স্বয়ং সৌরভ

আর এই কুলদীপের বাদ পড়া নিয়েই মন্তব্য করতে গিয়ে দ্রাবিড় বলেছেন, সাম্প্রতিক পারফরম্যান্সের কারণেই হয়ত বাদ দেওয়া হয়েছে কুলদীপকে। আর অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দরদের দ্রুত গতিতে উত্থানে অনেকটাই পিছিয়ে পড়েছেন কুলদীপ।

এক ওয়াবিনারে দ্রাবিড় বলেন, “ভারসাম্যযুক্ত দলই গড়া হয়েছে। ২০ জনের দল একদম ঠিকঠাক। তবে কুলদীপকে নেওয়া যেতে পারত। সাম্প্রতিককালে ও কিছুটা অবশ্য পিছিয়ে পড়ছে। আর অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দররা যা পারফর্ম করছেন, তাতে নির্বাচকদের দল গঠন থেকেই পরিষ্কার।”

কানপুরের তারকা স্পিনার কুলদীপের সেরা বোলিং পারফরম্যান্স ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ৫৭ রানের বিনিময়ে দখল করেছিলেন ৫ উইকেট। গত ফেব্রুয়ারিতেই ইংল্যান্ডের বিপক্ষে চিপকে শেষ টেস্ট খেলেছিলেন। প্রথম ইনিংসে উইকেটশূন্য থাকার পরে দ্বিতীয় ইনিংসে জোড়া উইকেট শিকার করেন তিনি।

দ্রাবিড় জানাচ্ছেন, “ব্যাট হাতে অশ্বিন-জাদেজা দলের ভারসাম্য আরো বাড়িয়ে দিয়েছেন। আর অক্ষর প্যাটেল, আর ওয়াশিংটন সুন্দর ওদের যথাযথ বিকল্প। ব্যাটিংয়ে সাফল্যের পাশাপাশি চারজনের ফিঙ্গার স্পিনার। ওঁরা দেশ ছাড়ার আগেই ঠিক করে নিয়েছে প্রথম একাদশে কাদের খেলাবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kuldeep yadav could have made it to indian squad feels rahul dravid

Next Story
মহিলাদের ক্রিকেট নিয়ে মারাত্মক অভিযোগে বিদ্ধ সৌরভ! তারপরেই মুখ খুললেন প্রকাশ্যে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com