টোয়েন্টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়ার পর মুখ খুললেন কুলদীপ

বিশ্বকাপের পর আর দেশের জার্সিতে টি-২০ ফর্ম্যাটে দেখা যায়নি ভারতের দুই রিস্টস্পিনার কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালকে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ও চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে নির্বাচকরা টি-২০ দলে রাখেননি কুলচা জুটিকে।

By: Published: September 22, 2019, 3:10:00 PM

বিশ্বকাপের পর আর দেশের জার্সিতে টি-২০ ফর্ম্যাটে দেখা যায়নি ভারতের দুই রিস্টস্পিনার কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালকে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ও চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে নির্বাচকরা টি-২০ দলে রাখেননি কুলচা জুটিকে। অথচ কুলদীপ টেস্ট দলে রয়েছেন।

নির্বাচকরা জানিয়েছেন আসন্ন টি-২০ বিশ্বকাপের কথা ভেবেই তাঁরা রিজার্ভ বেঞ্চকেও পরখ করে নিচ্ছেন। টি-২০ থেকে বাদ পড়েও হতাশ নন কুলদীপ। বলছেন টেস্টেই ফোকাস করতে চান কানপুরের এই চায়নাম্য়ান। কুলদীপ এক জায়গায় বলছেন, “আমি সাদা বলের ক্রিকেটে ভাল পারফর্ম করেছি। আমার পরিসংখ্য়ান বেশ ভাল। নির্বাচকরা মনে করেছেন যে, আমাকে টি-২০ ক্রিকেট থেকে একটা ব্রেক দেওয়া প্রয়োজন। তাই তাঁরা সেটা করেছেন।  আমি তাঁদের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল। এই নিয়ে আমার কোনও অভিযোগ নেই। ওনারা প্রয়োজনেই বদল এনেছেন।”

আরও পড়ুন: অশ্বিন-কুলদীপের মধ্য়ে দেশের এক নম্বর স্পিনারকে বেছে নিলেন হরভজন

কুলদীপ আরও বলছেন যে, তিনি খুব ভালভাবেই জানেন যে, টেস্ট দলে প্রথম একাদশে আসার জন্য় তাঁকে রবিচন্দ্রন অশ্বিন আর রবীন্দ্র জাদেজার মতো স্পিনারের সঙ্গে লড়াই করেই জায়গা করে নিতে হবে। এই বিষয়ে তাঁর সংযোজন, “অশ্বিন এবং জাদেজার মতো স্পিনার দলে থাকলে, সঠিক কম্বিনেশনটা বেছে নেওয়া কঠিন। আমিও সুযোগের অপেক্ষায় রয়েছি। অবশ্য়ই চাপ একটা থাকেই। কিন্তু সুযোগটার পূর্ণ সদ্ব্য়বহার করাই আসল লক্ষ্য়।”

টি-২০ সিরিজ শেষ করেই ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্য়াচের টেস্ট সিরিজ খেলবে। এই সিরিজের প্রথম ম্য়াচ হবে বিশাখাপত্তনমে (২-৬ অক্টোবর), দ্বিতীয় টেস্ট পুণায় (১০-১৪ অক্টোবর), সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট রাঁচিতে (১৯-২৩ অক্টোবর)

ভারতের টেস্ট দল: বিরাট কোহলি (ক্য়াপ্টেন), ময়ঙ্ক আগরওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে (ভাইস ক্য়াপ্টেন), হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা ( উইকেটকিপার), আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা, ইশান্ত শর্মা ও শুভমান গিল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kuldeep yadav reacts after being snubbed from t20i series143466

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং