KXIP vs DC Live Score: কিং কারেনের হাতে দিল্লি বধ পাঞ্জাবের

IPL 2019, DC vs KXIP Live Score Updates: আজ মোহালি দেখল রুদ্ধশ্বাস থ্রিলার। রবিচন্দ্রন অশ্বিনের কিংস ইলেভেন পাঞ্জাব শ্রেয়স আয়ারের দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে পয়েন্ট টেবিলে দু’নম্বরে চলে এল।

KXIP vs DC Live Score, Delhi Capitals vs Kings XI Punjab Live
KXIP vs DC Live Score, Delhi Capitals vs Kings XI Punjab Live

KXIP vs DC IPL 2019 Live Score Updates: আজ মোহালি দেখল রুদ্ধশ্বাস থ্রিলার। রবিচন্দ্রন অশ্বিনের কিংস ইলেভেন পাঞ্জাব শ্রেয়স আয়ারের দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে পয়েন্ট টেবিলে দু’নম্বরে চলে এল।

আরও পড়ুন: IPL 2019: পৃথ্বীতে মুগ্ধ সৌরভ, বাছলেন টুর্নামেন্টের সেরা বল

11.51pm: অনবদ্য় স্য়াম কারেন। শেষ ওভারে তাঁর হ্য়াটট্রিকে পাঞ্জাব জিতল ১৪ রানে।

11.47pm: ৬ বলে বাকি ১৫ রান। দিল্লি কি পারবে?

11.44pm: হনুমা বিহারীর উইকেট ছিটকে দিলেন শামি। ৯ বলে বাকি ১৯ রান।

11.38pm: দুরন্ত ক্য়াপ্টেনসি অশ্বিনের। স্য়াম কারেনকে এনে ইনগ্রাম (২৯ বলে ৩৮) ও হর্ষল প্য়াটেলকে তুলে চমকে দিলেন।  একেবারে ‘নেল বাইটিং’ ম্য়াচ দেখছে মোহালি। ১২ বলে বাকি ১৯ রান। হাতে আর তিন উইকেট রয়েছে দিল্লির।

11.31pm: মোহালি দেখছে সাসপেন্স থ্রিলার। পন্থের পর ফিরে গেলেন মরিসও। ১৮ বলে বাকি ২৩ রান। জমে গিয়েছে খেলা। কোনও মতেই বোঝা সম্ভব নয়, আজ শেষ হাসি কে হাসবেন, শ্রেয়াস না অশ্বিন!

11.19pm: পন্থ-ইনগ্রাম দিল্লিকে জয়ের আশা দেখাচ্ছেন, ৩১ বলে দরকার ৪৯।

11.08pm: ৪২ বলে ৬১ রান প্রয়োজন দিল্লির। ম্য়াচ এখন শ্রেয়সদের দিকেই।

10.55pm: আবার অশ্বিন, এবার ধাওয়ানকে (২৫ বলে ৩০) এলবিডব্লিউ করে দিলেন পাঞ্জাবের ক্য়াপ্টেন। ১০ ওভার শেষে দিল্লি তিন উইকেট হারিয়ে ৮৩ রান তুলল। এখনও অনেকটা পথ বাকি দিল্লির। ধাওয়ানের আউটটা বড় ধাক্কা দিল্লির কাছে।

10.38pm: আয়ারকে ক্লিন বোল্ড করে দিলেন ভিলজোয়েন।

10.26pm: পৃথ্বীকে হারিয়ে কোনও সমস্য়ায় পড়ল না দিল্লি। ধাওয়ান-আয়ার শুরুটা দুর্দান্ত করেছেন। দু’জনেই দারুণ ছন্দে খেলছেন। পাঁচ ওভারে তুলে ফেললেন ৩৯ রান। এভাবেই এগোতে পারলে দিল্লির সমস্য়া হওয়ার কথা নয়।

10.06pm: ‘হোয়াট আ স্টার্ট’, অশ্বিনের প্রথম বলেই আউট পৃথ্বী। কিংস ইলেভেন পাঞ্জাব তাদের ৭০ শতাংশ ম্যাচ জিতেছে যখন ক্যাপ্টেন অশ্বিনের ইকনমি ৮.৫০-এর কম থেকেছে। একথা আগেই জানানো হয়েছে। ধাওয়ানকে এখন সঙ্গ দেবেন শ্রেয়স আয়ার।

9.49pm: ইনিংস ব্রেক! শেষ বলে মনদীপের ছয়, পাঞ্জাব ১৬৬ রান তুলল।

9.46pm: রান আউট মহম্মদ শামি।

9.44pm: আবার আউট, এবার মুরুগান অশ্বিন ফিরলেন।

9.43pm:মরিসের তৃতীয় শিকার, ক্লিন বোল্ড অশ্বিন, ১৯ ওভার শেষে পাঞ্জাব সাত উইকেট হারিয়ে ১৫৩ রান তুলল।

9.35pm: ব্য়াক-টু-ব্য়াক উইকেট, ভিলজোয়েন আউট।

9.32pm: কিলার মিলার ফিরলেন, ৩০ বলে ৪৩ রানের ইনিংস খেলে আউট হলেন এই মারকুটে ব্য়াটসম্য়ান। ১৭ ওভার শেষে পাঞ্জাব পাঁচ উইকেট হারিয়ে তুলল ১৪১। হাতে আর শেষ তিন ওভার।

9.15pm: আউট…সরফরাজ আহমেদ (২৯ বলে ৩৯) ফিরে গেলেন। ১৪ ওভার শেষে পাঞ্জাব চার উইকেট হারিয়ে তুলল ১২১। হাতে আর অন্তিম ৬ ওভার। মিলার ক্রিজে রয়েছেন। তাঁকে সঙ্গ দেবেন মণদীপ সিং। রানের গতি এবার বাড়বে।

8.57pm: এই টুর্নামেন্টে পাঞ্জাবের জার্সিতে একসময় গ্লেন ম্য়াক্সওয়েল এবং ডেভিড মিলার মারকাটারি সব ইনিংস খেলেছেন। তাঁরা ম্য়াড ম্য়াক্স এবং কিলার মিলার নামেই আলাদা পরিচিতি বানিয়ে নিয়েছিলেন টুর্নামেন্টে। আজ মিলার পাঞ্জাবের জার্সিতে ৭২ তম ম্য়াচ খেলতে নেমেছেন। প্রীতি জিন্টার দলের হয়ে এত বেশি ম্য়াচ খেলার নজির নেই আর কারোরই। সেই ২০১৩ থেকে দলের সঙ্গে তিনি। (১১ ওভার শেষে পাঞ্জাব তুলল ৯৫ রান)

8.39pm: আউট…ময়ঙ্ককে (৯ বলে ৬) রান আউট করে দিলেন ধাওয়ান।

8.35pm: বাধ্য়তামূল পাওয়ার-প্লে শেষ, পাঞ্জাব ৯-এর গড়ে ৫৪ রান তুলল। রান খারাপ ওঠেনি প্রথম ৬ ওভারে। কিন্তু তাদের দু’টো উইকেট চলে গেল। এখন ক্রিজে দুই তরুণ ব্য়াটসম্য়ান-সরফরাজ খান ও ময়ঙ্ক আগরওয়াল। দু’জনের হাতেই ভাল শট রয়েছে। ক্রিজে সেট হয়ে গেলে ভাল রান তোলার ক্ষমতা রাখেন।

8.23pm: কারেন আউট (১০ বলে ২০), মারকাটারি ইনিংস খেলে এলবিডব্লিউ।

8.11pm: আউট…মরিসের বলে এলবিডব্লিউ হয়ে গেলেন রাহুল। আজ কিন্তুু ভাল ছন্দেই ছিলেন তিনি। ১১ বল খেলে দু’টো চার ও একটা ছয়ও মারেন তিনি। কিন্তু ১৫ রানেই ফিরতে হল তাঁকে।

8.00pm: ভারতের প্রতিটি ক্রিকেটপ্রেমি খুদেই কোহলি বা ধোনি হতে চায়। কিন্তু এই বাচ্চাটা নিজের নামেই প্রতিষ্ঠিত হতে চায়। আইপিএলের এবারের ক্য়াচলাইন ‘গেম বানায়েগা নেম’। তার ভিত্তিতেই এই টিভিসি। মন ছুঁয়ে নেওয়ার মতো। দেখে নিন একবার। লোকেশ রাহুল আর স্য়াম কুরানে পাঞ্জাবের ব্য়াটিং শুরু।

7.43pm: ছবিতে দেখে নিন দিল্লি-পাঞ্জাবের প্রথম একাদশ। আজ মোহালির দর্শকরা গেইল ঝড় থেকে বঞ্চিত হবেন। প্রথম একাদশে গেইল এবং আন্দ্রে টাইয়ের বদলে মুজিব এবং স্য়াম কারেন। অন্য়দিকে দিল্লি আবেশ খানকে খেলাচ্ছে অমিত মিশ্রর পরিবর্তে।

7.33pm: টস জিতে বল করবে দিল্লি, ইয়ান বিশপ পিচ দেখে বলেছেন, মাঠের একদিকের বাউন্ডারি ৭০ গজের, অন্য়দিকের ৮০ গজের। ফলে পেসাররা সুবিধা পাবেন। তবে চোখ থাকবে ক্রিস গেইলের দিকে।

7.17pm: গত ম্য়াচে কলকাতার বিরুদ্ধে এক রানের জন্য় শতরান মাঠে ছেড়ে আসতে হয়েছিল পৃথ্বী শ’কে। কিন্তু তাঁর প্রশংসা হয়েছিল র্সবত্র। দিল্লির পরামর্শদাতা সৌরভ গঙ্গোপাধ্য়ায় বলেছিলেন,“এটা দুর্ভাগ্যজনক যে, ও ৯৯-তে আউট হয়ে গেল। ওর জন্য খারাপ লাগছে। আমার মনে হয় শুধু আইপিএলে নয়, ভবিষ্য়তে যে কোনও ফর্ম্যাটেই ও প্রচুর সেঞ্চুরি করবে।”  আজও চোখ থাকবে মুম্বইয়ের এই তরুণ ব্য়াটসম্য়ানের দিকেই।

7.10pm: আজ ম্যাচে কী প্রত্যাশা থাকবে? আইএস বিন্দ্রা স্টেডিয়ামে স্পোর্টিং উইকেট হবে। মাঠে ঘাস থাকলেও বল ঘুরবে। প্রচুর রান উঠবে বলেই মনে করা হচ্ছে।

.7.00pm: চোখ রাখা যাক পরিসংখ্যানে: 

১) কিংস ইলেভেন পাঞ্জাব তাদের ৭০ শতাংশ ম্যাচ জিতেছে যখন ক্যাপ্টেন অশ্বিনের ইকনমি ৮.৫০-এর কম থেকেছে।

২) আইপিএল ২০১৫ থেকে মোহালিতে খেলা ১৪টি ম্যাচের মধ্যে যারা প্রথমে ব্যাট করেছে তারা জিতেছে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kxip vs dc ipl 2019 live score updates89093

Next Story
‘আমি  প্রত্যেক বলে চার মারার কথাই ভাবছিলাম শুধু’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com