scorecardresearch

ফুটবলারই নয়, আসলে রাঁধুনি! এমবাপের কাছে ৫ গোল হজম করা গোলকিপারের পরিচয় চমকে দেবে

রাঁধুনি-গোলকিপারকে ৫ গোল দিয়ে নেচে কুঁদে একশা হলেন এমবাপে, দেখুন ভিডিও

ফুটবলারই নয়, আসলে রাঁধুনি! এমবাপের কাছে ৫ গোল হজম করা গোলকিপারের পরিচয় চমকে দেবে

ঠিক যেন ডেভিড বনাম গোলিয়াথের যুদ্ধ হল ফ্রেঞ্চ কাপে। একদিকে প্রবল শক্তিশালী পিএসজি। অন্যদিকে, ষষ্ঠ ডিভিশনের প্যায় দ্য ক্যাসে। যে ম্যাচে পিএসজি একপেশেভাবে সোমবার রাতে জয় পেল ৭-০ ব্যবধানে। প্রথমার্ধে কিলিয়ান এমবাপে ১২ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক করে যান। তারপরে দ্বিতীয়ার্ধে আরও দু-গোল করে মোট পাঁচ গোল হাঁকিয়ে যান তারকা।

আসলে যে দলটির সঙ্গে পিএসজির খেলা হল, সেই দলের অধিকাংশই অপেশাদার। ফ্রান্সের একদম উত্তরের ডানকার্ক যে বন্দর রয়েছে, সেখান থেকে আধঘন্টার গাড়ি-দূরত্বে ফ্ল্যান্ডার্স গ্রাম্য এলাকা। অনেকগুলো গ্রাম মিলিয়ে মিশিয়ে রয়েছে সেখানে। বেলজিয়ান বর্ডার থেকে সামান্য দূরত্বের এই এলাকায় পর্যটকদের কাছে সবথেকে জনপ্রিয় ক্যাসে। ২০১৮-য় এই গ্রামের ওপর এক জনপ্রিয় টিভি শো-ও সম্প্রচারিত হয়।

আরও পড়ুন: এমবাপেকে নিয়ে অতিরিক্ত বাড়াবাড়ি! পিএসজি ছাড়ার ব্যাপারে মন ঠিক করে নিলেন মেসি

সেই প্যায় দ্য ক্যাসে-র ক্যাপ্টেন আলেক্সিস জিম্যাক নিজেও একজন পিএসজি সমর্থক। পেশায় তিনি ইলেকট্রিশিয়ান। দ্য ক্যাসে-র রাইট ব্যাক পজিশনে খেলা আলেক্সিস পিএসজির আল্ট্রা সমর্থক গ্রুপের অন্যতম সদস্য।

এই ম্যাচে খেলতে নামার আগে জিম্যাক মিশ্র প্রতিক্রিয়ায় দোদুল্যমান ছিলেন। এমবাপেকে ট্যাকল করবেন কিনা, চিন্তায় ছিলেন। সামনেই যে পিএসজির চ্যাম্পিয়ন্স লিগে খেলা রয়েছে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে! ফ্রান্সের প্রচারমাধ্যম লা পেরিসিয়ানকে দেওয়া সাক্ষাৎকারে জিম্যাক জানিয়েছেন, “এমবাপে যদি গোলের মুখে চলে আসে ওঁকে ট্যাকল করা কি উচিত হবে? আমি কি নিজেকে জিজ্ঞাসা করব না: এমবাপেকে বায়ার্নের বিরুদ্ধে খেলতে হবে তো নাকি? গ্যালারি থেকে যে ক্লাবের বিরুদ্ধে গলা ফাটাই তাঁদের বিপক্ষে খেলা অন্যরকম এক অনুভূতি। কল্পনাতেও কখনও এমনটা ভাবতে পারিনি। এই ম্যাচের ড্র জানার পরে বিশ্বাসই হচ্ছিল না!”

আরও পড়ুন: মার্টিনেজকে বিদ্রুপ করে এবার পাল্টা যৌনভঙ্গি এমবাপের! অশ্লীল কাণ্ডে ছিঃ ছিঃ করল দুনিয়া, দেখুন ভিডিও

দলের অন্যতম সদস্য ক্লেমে ব্যুজুমা লে ইক্যুয়েপকে জানিয়েছেন, “ওঁদের বিরুদ্ধে মাঠে প্রতিপক্ষ হিসাবে খেলাটা অকল্পনীয় অভিজ্ঞতা। আমরা কাউকে আঘাত না দিয়ে খেলার চেষ্টা করব। এমবাপে এবং মেসির মত ফুটবলারদের জন্য আমাদের শ্রদ্ধা সবসময় বরাদ্দ থাকবে। নিজেদের কীভাবে সামলাতে হয়, সেটাও আমরা জানি।”

প্যায় দ্য ক্যাসে ক্যাপ্টেন আলেক্সিস দলের সতীর্থদের আসল পেশার কথা জানিয়েছেন ল্য ভ্যাঁ দু নর্দ-কে-
(গোলকিপার) রোমাইন স্যামসন– প্যাস্ট্রি শ্যেফ
লুকাস থুর– জলের পাইপ মিস্ত্রি
কেভিন রুদ্যা– জুতোর দোকানদার
ব্যাপ্টিস্ত লেকর্ক– সর্ষের তেল বিক্রি করেন
কিবা সানে– মিউজিশিয়ান
হুগো দুব্রেক– ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র
দিমিত্রি সান্ত্রইন– ব্যাঙ্কের চাকরিজীবী

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kylian mbappe alexis zmijak psg pays de cassel amateur goalkeeper pastry chef