চ্যাম্পিয়ন্স লিগে রোনাল্ডোকে ছুঁয়ে ফেললেন এমবাপে

এডিসন কাভানি, নেইমারের মতো স্টারদের ছাড়াই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডর বিরুদ্ধে খেলতে নেমেছিল প্যারিস সাঁ জাঁ। কিন্তু ওল্ড ট্র্যাফোর্ডে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে দুরন্ত জয় ছিনিয়ে নিল পিএসজি।

By: London  Published: Feb 13, 2019, 12:53:37 PM

এডিসন কাভানি, নেইমারের মতো স্টারদের ছাড়াই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডর বিরুদ্ধে খেলতে নেমেছিল প্যারিস সাঁ জাঁ। কিন্তু ওল্ড ট্র্যাফোর্ডে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে দুরন্ত জয় ছিনিয়ে নিল পিএসজি। ফ্রান্সের প্রথম কোনও দল হিসেবে তারা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ঘরের মাঠে জেতার নজির গড়ল।

প্রথমার্ধে খোঁড়াতে হলেও দ্বিতীয়ার্ধে দুরন্ত পারফরম্যান্সেই পিএসজি ২-০ গোলে জয় ছিনিয়ে লড়াইয়ে একধাপ এগিয়ে গেল। স্কোরশিটে নাম লেখালেন প্রেসনেল কিমপেম্বে (৫৩’) ও কিলিয়ান এমবাপে (৬০’)।

আরও পড়ুন: প্রয়াত কিংবদন্তি গোলকিপার গর্ডন ব্যাংকস

ফ্রান্সের বিশ্বকাপ হিরো এমবেপে এদিন অনন্য নজির গড়লেন চ্যাম্পিয়ন্স লিগে। প্রাক্তন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনাল্ডোকে গোল সংখ্যায় ছুঁয়ে ফেললেন তিনি। রোনাল্ডোর চেয়ে ১৬ ম্যাচ কম খেলেই এই টুর্নামেন্টে ১৪ গোল করা হয়ে গেল এমবাপের। প্রাক্তন রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার তাঁর বর্ণাঢ্য কেরিয়ারে ৪০টি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলে ১৪ গোল করেছিলেন। এই তালিকায় সবার ওপরে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই টুর্নামেন্টের ‘সম্রাট’ ১৫৬ ম্যাচ খেলে ১২১টি গোল করে মগডালে বিরাজমান।

শেষ দু’ মরসুমে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকেই ছিটকে যেতে হয়েছিল পিএসজি-কে। কিন্তু এবার তাদের শেষ আটে ওঠার উজ্জ্বল সম্ভাবনা। অন্যদিকে ম্যান ইউয়ের জন্য কাজটা রীতিমতো কঠিন হয়ে গেল। আগামী ৬ মার্চ প্যারিসের ঘরের মাঠে খেলতে যাবে রেড ডেভিলস। কিন্তু ওই ম্যাচে দলের স্টার পল পোগবাকে পাবে না ম্যাঞ্চেস্টার। দ্বিতীয়ার্ধে অহেতুক ফাউল করে ম্যাচের দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। সুলশারের কোচিংয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সব প্রতিযোগিতা মিলিয়ে ১১টি ম্যাচে অপরাজিত ছিল। এর মধ্যে ১০টিই জিতেছিল তারা। এই টুর্নামেন্টে এসেই ছন্দপতন হল প্রিমিয়র লিগের ঐতিহ্যবাহী ক্লাবের।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: Kylian Mbappe equals Ronaldo's Champions League goals tally:চ্যাম্পিয়ন্স লিগে রোনাল্ডোকে ছুঁয়ে ফেললেন এমবাপে

Advertisement