scorecardresearch

বড় খবর

১২ মিনিটেই হ্যাটট্রিক, একাই ৫ গোল! PSG-র জার্সিতে গোল-তান্ডবে সেরা রেকর্ড এমবাপের

কিলিয়ান এমবাপে আগুন ছড়িয়ে দিলেন মাঠে, মাত্র ১২ মিনিটে হ্যাটট্রিক করলেন সুপারস্টার

১২ মিনিটেই হ্যাটট্রিক, একাই ৫ গোল! PSG-র জার্সিতে গোল-তান্ডবে সেরা রেকর্ড এমবাপের

একটা কিম্বা দুটো নয়। এমবাপের পা থেকে এল একসঙ্গে পাঁচ গোলের ঝড়। যাতে উড়ে গেল প্রতিপক্ষ। ফ্রেঞ্চ কাপে পিএসজি সোমবার রাতে খেলতে নেমেছিল তৃতীয় ডিভিশনের পায়েস দি ক্যাসে-র বিপক্ষে। সেই ম্যাচে গোলবন্যা দেখল বিশ্ব। এমবাপে একাই হ্যাটট্রিক সমেত করলেন পাঁচ গোল। স্কোরশিটে নাম লেখালেন কার্লোস সোলার, নেইমার-ও। সবমিলিয়ে ফ্রেঞ্চ কাপের প্রি কোয়ার্টার ফাইনালে পিএসজিকে খেলতে হবে এবার মার্সেইয়ের বিপক্ষে।

বিশ্বকাপ ফাইনালের পর ঠিক এক মাস পরেই এল এমবাপের হ্যাটট্রিক। ফাইনাল দুর্ধর্ষ খেলে কাঁপিয়ে দিয়েছিলেন ফ্রান্স ফুটবলের বর্তমান পোস্টার বয়। যদিও নায়ক হওয়া হয়নি। তারপরে ক্লাবের হয়ে খেলতে নেমেই স্ট্রসবার্গের বিরুদ্ধে ম্যাচ জিতিয়েছিলেন শেষ মুহূর্তে গোল করে। তারপরে থেকে কিছুটা নিষ্প্রভই ছিলেন তিনি। লিগা-ওয়ানে লেন্সের কাছে হারের পর প্রবল সমালোচনার মুখে পড়েন। এর পর ছুটি কাটাতে চলে যান নিউ ইয়র্কে।

আরও পড়ুন: মার্টিনেজকে বিদ্রুপ করে এবার পাল্টা যৌনভঙ্গি এমবাপের! অশ্লীল কাণ্ডে ছিঃ ছিঃ করল দুনিয়া, দেখুন ভিডিও

সম্প্রতি রিয়াধে মেগা প্রীতি ম্যাচেও খেলে এসেছেন। যেখানে তিনি মেসির পাওয়া পেনাল্টি থেকে গোলের দেখা পেয়েছিলেন। সেই প্রদর্শনী ম্যাচ খেলার ৭২ ঘন্টা পরে ফ্রেঞ্চ কাপে নেমেই এবার হ্যাটট্রিক সমেত পাঁচ গোল এল এমবাপের পা থেকে।

মেসিকে বিশ্রাম দিয়ে কোচ গ্যালতিয়ের এই ম্যাচে নামিয়েছিলেন এমবাপে, নেইমার দুজনকেই। তারপরেই গোটা ম্যাচে গোলের ঝড়। চলতি সিজনে এই নিয়ে এমবাপে ২৪ ম্যাচে এমবাপের ২৫ গোল হয়ে গেল। পিএসজির জার্সিতে সবমিলিয়ে এমবাপের গোলসংখ্যা দাঁড়াল ১৯৬-এ। আর চার গোল করলেই ক্লাবের ইতিহাসের সর্বশ্রেষ্ঠ গোলদাতা হয়ে যাবেন এদিনসন কাভানিকে পেরিয়ে। এই আগে কোনও পিএজসি তারকা কোনও প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে পাঁচ গোল করতে পারেননি। এই প্ৰথমবার সেই কীর্তি অর্জন করলেন এমবাপে।

আরও পড়ুন: শাকিরার আচার খেয়ে নিল অন্য কেউ! ধরা পড়ল পিকে অন্য নারীতে আসক্ত

২৯ মিনিটে নুনো মেন্ডেসের ক্রস থেকে প্ৰথমে গোলবন্যার সূচনা করেন এমবাপে। তারপরে ৩৪ এবং ৪০ মিনিটে আরও দুটো গোল করে বিরতির আগেই মাত্র ১২ মিনিটে নিজের হ্যাটট্রিক সম্পন্ন করে যান তারকা। নেইমারও ৩৩ মিনিটে স্কিলের প্রদর্শনী সমেত গোলদাতা হিসাবে নাম লিখিয়ে যান। প্রথমার্ধেই ৪-০ গোলের লিড নেওয়ার পর দ্বিতীয়ার্ধে আরও দুটো গোল করেন এমবাপে ৫৬ এবং ৭৯ মিনিটে। কার্লোস সোলারকে দিয়ে আরও একটা গোল করান নেইমার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kylian mbappe scores 5 goals as psg thump pays de cassel in french cup