বড় খবর

ভিডিও দেখুন: এমবাপে ঝড়! ১৩ মিনিটে ৪ গোল

রাশিয়া বিশ্বকাপের শুরু থেকেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের সঙ্গে তুলনা টানা হচ্ছিল ফ্রান্সের তরুণ তারকা কিলিয়ান এমবাপের। ফ্রান্সের জার্সিতে বিশ্বকাপ হাতে নিয়ে এমবাপে বুঝিয়ে দিয়েছিলেন তুলনা কত’টা প্রাসঙ্গিক।

Kylian Mbappe
ভিডিও দেখুন: এমবাপে ঝড়! ১৩ মিনিটে ৪ গোল (ছবি-টুইটার)

আন্তর্জাতিক ফুটবলে কিলিয়ান এমবাপের জন্য একটা বিশেষণই ব্যবহৃত হয়। ফুটবল গ্রহের নয়া ‘টিনেজ সেনসেশন’ তিনি। গত রবিবার প্যারিস সাঁ জাঁ পাঁচ গোলের মালা পরিয়েছে লিঁয়কে। এর মধ্যে চার গোলই করেছে প্যারিসের বিশ্বকাপ জয়ী ফরাসি স্ট্রাইকার। ১৯ বছরের ফুটবলার মাত্র ১৩ মিনিটে করেছেন চার গোল। তাঁর আরও গোল করতে না-পারার আক্ষেপ করছেন তিনি।

ফরাসি ফুটবলের লিগ ওয়ানে নয়া রেকর্ড গড়েছে প্যারিস। টানা ন’ম্যাচ জেতার নজির গড়েছে এই ক্লাব। এমবাপেও গড়েছেন নয়া নজির। মাত্র ১৯ বছর ৯ মাস বয়সে এই টুর্নামেন্টের এক ম্যাচে চার গোল করেছেন এমবাপে। গত ৪৫ মরসুমে এই নজির কারোর নেই। তিনি তরুণতম ফুটবলার হিসেবে এই কৃতিত্ব দেখিয়েছেন।লিঁয়কে ০-৫ গোলে হারানোর রাতে পার্স দে প্রিন্সেসে এমবাপে শুরুর দিকে কয়েক’টা গোলের সুযোগ হাতছাড়া করেছেন। তিনি বললেন, “আমি একাধিক সুযোগ নষ্ট করেছি। আমারও আরও গোল করা উচিত ছিল।”

আরও পড়ুন: লাল কার্ড দেখে তিন ম্যাচ মাঠের বাইরে এমবাপে

রাশিয়া বিশ্বকাপের শুরু থেকেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের সঙ্গে তুলনা টানা হচ্ছিল ফ্রান্সের তরুণ তারকা কিলিয়ান এমবাপের। ফ্রান্সের জার্সিতে বিশ্বকাপ হাতে নিয়ে এমবাপে বুঝিয়ে দিয়েছিলেন তুলনা কত’টা প্রাসঙ্গিক।ফাইনালের ৬৫ মিনিটে এমবাপে গোল করেন ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। ১৯৫৮ বিশ্বকাপে পেলেও ফাইনালে গোল করেছিলেন। তখন তাঁর বয়স ছিল ১৭। এমবাপের বয়স ১৯। ৬০ বছর পর বিশ্বকাপের ফাইনালে ফের এক তরুণের পা থেকে গোল এল। আর সেই নজির গড়লেন এমবাপে। এমনকি বিশ্বকাপের রাউন্ড অফ সিক্সটিনে এমবাপের জোড়া গোলেই ফ্রান্স ৪-৩ হারিয়েছিল আর্জেন্তিনাকে। তখনই পেলের একটা রেকর্ডে ভাগ বসান এমবাপে। পেলের পর দ্বিতীয় তরুণ ফুটবলার হিসেবে বিশ্বকাপে জোড়া গোল করেন এমবাপে।

Web Title: Kylian mbappe scores four goals in 13 minutes as psg thrash lyon watch

Next Story
আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিং: প্রথম পাঁচে তিন ভারতীয় ব্যাটসম্যান, বোলারদের মধ্য়েও দু’জনVirat Kohli and Jasprit Bumrah
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com