scorecardresearch

বড় খবর

বিশ্বকাপের পর নেমেই ৯৭ মিনিটে পেনাল্টিতে গোল এমবাপের, PSG-র জার্সিতে লাল কার্ডে ভিলেন নেইমার

নেইমার লাল কার্ড দেখা ম্যাচে পিএসজিকে বাঁচালেন এমবাপে

বিশ্বকাপের পর নেমেই ৯৭ মিনিটে পেনাল্টিতে গোল এমবাপের, PSG-র জার্সিতে লাল কার্ডে ভিলেন নেইমার

বিশ্বকাপের পর প্ৰথম ম্যাচে নেমেই পেনাল্টিতে গোল পেলেন কিলিয়ান এমবাপে। ফাইনালে হারের ৭২ ঘন্টার মধ্যেই পিএসজি ক্লাবে যোগ দিয়েছিলেন এমবাপে। ছিলেন নেইমারও। লিগা ওয়ানের ১৯তম দল স্ট্রসবার্গের বিরুদ্ধে প্যারিসের দলটির জয় অবশ্য মসৃণ হল না। এমবাপের করা পেনাল্টি গোলে শেষমেশ জিতল পিএসজি।

বুধবার স্ট্রসবার্গের বিরুদ্ধে নেইমার লাল কার্ড দেখে বেরিয়ে গিয়েছিলেন। প্লে এক্টিং করে লাল কার্ড দেখে বেরিয়ে যেতে হয়েছিল নেইমারকে। ১০ জন হয়ে যাওয়া পিএসজিকে জয়ের জন্য অপেক্ষা করতে হল সেই সংযোজিত সময় পর্যন্ত। লিগের ১৯তম দলের বিরুদ্ধেও এমন কষ্টার্জিত জয়। জয়ের পরেই উদ্দাম সেলিব্রেশনে মেতে ওঠেন পিএসজির নামি তারকারা।

আরও পড়ুন: দুশ্চরিত্রার ছেলে! মার্টিনেজের মাকে টেনে গাল পাড়তেই ফরাসি তারকাকে ছিঁড়ে খেলেন দি মারিয়া

স্ট্রসবার্গের জা রিকনার বেলাগার্ড মাঝমাঠ থেকে ড্রিবল করতে গিয়ে বল পজেশন হারিয়ে ফেলেছিলেন। বল ক্লিয়ার না করেই বিপদ ডেকে আনেন ৯৩ মিনিটে। এমবাপের কাছে সেই বল পৌঁছতেই তাঁকে ফাউল করে বসেন ন্যামসি। পিএসজি ক্যাপ্টেন মার্কুইনহস জালে বল জড়িয়ে দিলেও রেফারি গোল বাতিল করে পেনাল্টির সিদ্ধান্ত বহাল রাখেন।

তারপরেই পেনাল্টি থেকে মাথা ঠান্ডা করে দলের হয়ে জয়সূচক গোল করে যান এমবাপে। স্ট্রসবার্গ গোলকিপার ম্যাটস সেলস সঠিক দিকে ঝাঁপালেও গতিতে পরাস্ত হন। তার আগে পিএসজিকে প্ৰথম গোল এনে দিয়েছিলেন মারকুইনোস। বিরতির পর মার্কুইনোসের আত্মঘাতী গোলেই সমতা ফিরিয়ে দেন স্ট্রসবার্গ। থোমাসনের ক্রস ক্লিয়ার করতে গিয়ে ব্রাজিলিয়ান নিজেদের জালেই বল জড়িয়ে দেন।

আরও পড়ুন: মেসি কখনই অসম্মান করেননি এমবাপেকে, দুই তারকার ঝামেলার গুঞ্জনে বিষ্ফোরক PSG কোচ

এমবাপে ৯৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে আপাতত লিগের সর্বোচ্চ গোলদাতার জায়গায় আরও নিজের জায়গা পাকা করলেন। তাঁর নামের পাশে ১৩ গোল এই মুহূর্তে। লিগা ওয়ানে দ্বিতীয় স্থানে থাকা লেন্সের থেকে আপাতত শীর্ষে থাকা পিএসজি-র পয়েন্টের ব্যবধান দাঁড়াল ৮ পয়েন্টের।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kylian mbappes dying minutes penalty goal helps psg get last strasbourg neymar red card