আফগানিস্তানের হেড কোচ হলেন ল্যান্স ক্লুজনার

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, তাদের কোচ হওয়ার জন্য ৫০-এরও বেশি প্রার্থী আগ্রহ দেখিয়েছিলেন। সেখান থেকে ল্যান্স ক্লুজনারকে ক্রিকেটার হিসেবে ব্যপ্তি এবং কোচিংয়ে অভিজ্ঞতার জন্যই বেছে নেওয়া হল।

By: New Delhi  Published: September 27, 2019, 7:32:42 PM

ভারত সফরে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং কোচ নিযুক্ত হয়েছিলেন। আর ভারত সফর শেষ হওয়ার আগেই হেড কোচের চেয়ার বসে পড়লেন ল্যান্স ক্লুজনার। অবশ্য দক্ষিণ আফ্রিকার নয়। আফগানিস্তানের জাতীয় ক্রিকেট দলের হেড কোচ হচ্ছেন তিনি। শুক্রবারেই আফগানিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল প্রাক্তন তারকা অলরাউন্ডের সঙ্গে তাঁদের নয়া সম্পর্কের কথা।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, তাদের কোচ হওয়ার জন্য ৫০-এরও বেশি প্রার্থী আগ্রহ দেখিয়েছিলেন। সেখান থেকে ল্যান্স ক্লুজনারকে ক্রিকেটার হিসেবে ব্যপ্তি এবং কোচিংয়ে অভিজ্ঞতার জন্যই বেছে নেওয়া হল। এর আগে আন্তর্জাতিক পর্যায়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে টি টোয়েন্টি দলের ব্যাটিং কোচ হয়েছিলেন তিনি। আইপিএলেও কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে তাঁর। মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ ছিলেন তিনি।

আরও পড়ুন টি টোয়েন্টিতে ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং কোচ ক্লুজনার

ক্লুজনার নিজের বিবৃতিতে বলেছেন, “আফগানিস্তান ক্রিকেট বোর্ড আমাকে দায়িত্ব দেওয়ার ভীষণ সম্মানিত বোধ করছি। প্রত্যেকেই জানে আফগানিস্তান ভয়ডরহীন ব্র্যান্ডের ক্রিকেট খেলে।” পাশাপাশি তিনি জানিয়েছেন, “আমি আফগানিস্তান ক্রিকেট দল নিয়ে আশাবাদী। একটু পরিশ্রম করলেই আমরা বিশ্বের অন্যতম সেরা হয়ে উঠতে পারি। আফগানিস্তান ক্রিকেট দলের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি। ওদের ক্রিকেটকে পরবর্তী পর্যায়ে পৌঁছে দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করব।”

আরও পড়ুন নিজের স্বাভাবিক খেলা হারিয়ে ফেল না, পন্থকে পরামর্শ ক্লুজনারের

কোচ হিসেবে প্রথমেই ক্লুজনারের চ্যালেঞ্জ থাকবে ওয়েস্ট ইন্ডিজকে সামলানোর। নভেম্বরে ক্যারিবিয়ানদের বিপক্ষে ভারতের মাটিতে তিন ম্যাচের হোম সিরিজ খেলবে আফগানিস্তান।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Lance klusener named afghnistan cricket head coach

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X