সর্বকালের সেরা পাঁচে এখন দ্বীপরাষ্ট্রের ‘টো-ক্রাশার’

মঙ্গলবার কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে রুদ্ধশ্বাস জয় পেয়েছে শ্রীলঙ্কা। রুদ্ধশ্বাস ম্যাচে তারা ৩৪ রানে হারিয়েছে আফগানিস্তানকে। এই ম্যাচে ফের একবার নিজের জাত চিনিয়েছেন দ্বীপরাষ্ট্রের অভিজ্ঞ পেসার লসিথ মালিঙ্গা

Lasith Malinga joins Wasim Akram, Glenn McGrath in elite list after impressive show against Afghanistan
সর্বকালের সেরা পাঁচে এখন দ্বীপরাষ্ট্রের 'টো-ক্রাশার' (ছবি-টুইটার/আইসিসি)
মঙ্গলবার কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে রুদ্ধশ্বাস জয় পেয়েছে শ্রীলঙ্কা। রুদ্ধশ্বাস ম্যাচে তারা ৩৪ রানে হারিয়েছে আফগানিস্তানকে। এই ম্যাচে ফের একবার নিজের জাত চিনিয়েছেন দ্বীপরাষ্ট্রের অভিজ্ঞ পেসার লসিথ মালিঙ্গা। ৬.৪ ওভার বল করে ৩৯ রান খরচ করে তিন উইকেট তুলে নেন তিনি। আর এই দুরন্ত পারফরম্য়ান্সের সুবাদেই বিশ্বকাপের ইতিহাসে নিজের নাম লিখিয়ে নিলেন তিনি ‘টো-ক্রাশার’। টুর্নামেন্টের সর্বকালের সেরা পাঁচ সর্বোচ্চ উইকেট সংগ্রাহকদের তালিকায় চলে এলেন স্লিঙ্গা।

মালিঙ্গা এখনও পর্যন্ত ২৪টি বিশ্বকাপের ম্য়াচ খেলেছেন। ৪৬টি উইকেট চলে এসেছে তাঁর ঝুলিতে। সেরা পাঁচে প্রথমে রয়েছেন অজি কিংবদন্তি বোলার গ্লেন ম্যাকগ্রা। ৭১টি উইকেট রয়েছে তাঁর। দু’নম্বরে মুথাইয়া মুরলীথরন (৬৮টি), তিনে ওয়াসিম আক্রম (৫৫টি), চারে চামিন্ডা ভাস (৪৯টি)।

আরও পড়ুন: মহারণ ভুলে বন্ধুর বিষণ্ণতায় ডুবে বিরাট

কার্ডিফে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠিয়েছিল আফগানরা। বৃষ্টির জন্য ডাকওয়ার্থ লুইস নিয়মে ম্যাচ ৫০ ওভারের বদলে ৪১ ওভারে করার সিদ্ধান্ত নেন ম্যাচ অফিসিয়ালরা। ৩৬.৫ ওভার ব্যাট করে শ্রীলঙ্কা ২০১ রানে অলআউট হয়ে যায়। জবাবে আফগানরা মাত্র ৩২.৪ ওভারেই ১০ উইকেট হারিয়ে ফেলে ১৫২ রানে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lasith malinga joins wasim akram glenn mcgrath in elite list after impressive show against afghanistan109247

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com