scorecardresearch

বড় খবর

হাসপাতালে ভর্তি সুরজিৎ সেনগুপ্ত, উদ্বেগের প্রহর গুনছে ময়দানি ফুটবল

সুরজিৎ সেনগুপ্ত আচমকাই করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ফের উদ্বেগ ফুটবল মহলের।

সুভাষ ভৌমিকের প্রয়াণের শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি ময়দানি ফুটবল। এর মধ্যেই নতুন করে দুঃসংবাদ বয়ে আনল সুরজিৎ সেনগুপ্তের অসুস্থ হওয়ার খবরে। করোনা আক্রান্ত হয়ে যিনি আপাতত হাসপাতালে সোমবার ভর্তি হয়েছেন।

এক দৈনিকে কর্মরত তিনি। বেশ কয়েকদিন ধরেই প্রবল কাশি হচ্ছিল তাঁর। সেই অবস্থাতেই প্রিয় সতীর্থ সুভাষের মৃত্যু সংবাদ নিয়ে হৃদয় উজাড় করে লিখে চলেছিলেন।

আরও পড়ুন: ৭৫-এর মহাকাব্য থেকে খসল আবেগের পাতা! বন্ধুর বিদায়ে শোকস্তব্ধ সেই ম্যাচের সৈনিকরা

কাশির দাপট না কমায় সুরজিৎ সেনগুপ্ত নিজের কোভিড টেস্ট করান। সোমবার সেই রিপোর্ট পজিটিভ এসেছে। তবে তিনি কোন ভ্যারিয়েন্টে আক্রান্ত তা জানা যায়নি।

মৃদু জ্বর রয়েছে। তাছাড়া কোমর্বিডিটি রয়েছে তাঁর। কয়েক বছর আগে হৃদযন্ত্রে স্টেন্ট বসানো হয়েছিল। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। রবিবার রাতে। জানা যাচ্ছে, অল্পবিস্তর শ্বাস কষ্ট হচ্ছিল দেশের ফুটবলের অন্যতম এই নক্ষত্রের। বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালেনেই মুহূর্তে অক্সিজেন সাপোর্টে রয়েছেন তিনি।

নিজের সময়ে দেশের অন্যতম সেরা উইঙ্গার ছিলেন। খেলেছেন দুই প্রধানেই। কলকাতা ময়দানে সুরজিৎ সেনগুপ্তকে পরিচিতি দেয় মোহনবাগান। ১৯৭৩-এ প্ৰথমবার সই করেন মোহনবাগানে। এর পরে অবশ্য ইস্টবেঙ্গলে চলে যান। ১৯৭৫-এ ঐতিহাসিক শিল্ড ফাইনালের ডার্বিতে ইস্টবেঙ্গল ৫-০ গোলে জেতে মোহনবাগানের বিরুদ্ধে। ইতিহাসের মিথ হয়ে যাওয়া সেই ম্যাচে প্ৰথম গোল করেছিলেন সুরজিৎ সেনগুপ্ত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Legendary footballer surajit sengupta hospitalised with covid infection