স্কুল ফুটবল টুর্নামেন্ট চালু করলেন কিংবদন্তি গৌতম সরকার

কিংবদন্তি গৌতম সরকারের হাতে উদ্বোধন ঘটল দুর্গাপুরের স্কুল ফুটবল টুর্নামেন্ট। ফাইনাল হবে ১০ জুলাই।

কিংবদন্তি ফুটবলার গৌতম সরকারের হাত ধরে চালু হল স্কুল ফুটবল টুর্নামেন্ট। বীরভূম, পূর্ব-পশ্চিম বর্ধমান, দুর্গাপুরের ১৬টি স্কুলকে নিয়ে এই টুর্নামেন্টের আয়োজন করে দুর্গাপুর আরিয়ান ক্লাব। দুর্গাপুরের সেন্ট মিচেল স্কুল বনাম এমএএমসি মডার্ন স্কুল- ম্যাচের মাধ্যম টুর্নামেন্টের উদ্বোধন হয় মেগা এই টুর্নামেন্টের। টুর্নামেন্ট চলবে ১০ জুলাই পর্যন্ত। প্রতিদিন একটি অথবা দুটো ম্যাচ খেলা হবে।

দুর্গাপুরে গিয়ে স্কুল ফুটবলে জোর দেওয়ার পরামর্শ দেন ভারতীয় ফুটবলের ‘বেকেনবাওয়ার’ গৌতম সরকার। বলে দেন, “সেরা প্রতিভা শনাক্ত করা সম্ভব হয় একমাত্র স্কুল পর্যায়ে। এরকম স্কুল টুর্নামেন্টের মাধ্যমেই নতুন নতুন প্রতিভা অন্বেষণ সম্ভব হয়। আশা করি ভবিষ্যতে এরকম স্কুল টুর্নামেন্টে আরও বেশি সংখ্যক স্কুল অংশগ্রহণ করবে।” স্কুল পর্যায়ের এরকম টুর্নামেন্ট থেকেই জেলা স্তরের ফুটবলার উঠে আসা সম্ভব বলেও মনে করেন তিনি।

আয়োজকদের তরফে বলা হয়েছে, টুর্নামেন্টের সেরা সেরা ফুটবলারদের নিখরচায় ফুটবল প্রশিক্ষণ দেওয়ার বন্দোবস্তও করা হবে। দুর্গাপুর আরিয়ান ক্লাবের পক্ষ থেকে অনুর্দ্ধ-১৫ ফুটবলারদের নিয়ে শীঘ্রই এই ক্যাম্প আয়োজিত হবে।

ক্লাবের সভাপতি বিকাশ মুখোপাধ্যায় জানিয়েছেন, “দুর্গাপুরে এরকম স্কুল টুর্নামেন্ট প্ৰথমবার আয়োজন করতে পেরে ভালো লাগছে। টুর্নামেন্টকে সফল করার জন্য অংশগ্রহণকারী দল যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে, তাতে সকলের কাছে কৃতজ্ঞ।”

আয়োজকদের তরফে বলা হয়েছে, ম্যান অফ দ্যা সিরিজ, টুর্নামেন্টের সেরা ফুটবলার তো বটেই প্রত্যেক ম্যাচের সেরা ফুটবলারকেও পুরস্কৃত করা হবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Legendary gautam sarkar kicks off durgapur school football tournament

Next Story
একদম অচেনা নয় কলকাতা! এটিকে মোহনবাগানেই রয়েছে পোগবার পুরোনো বন্ধু