scorecardresearch

বড় খবর

মেসি কখনই অসম্মান করেননি এমবাপেকে, দুই তারকার ঝামেলার গুঞ্জনে বিষ্ফোরক PSG কোচ

মেসি বনাম এমবাপে দ্বন্দ্বে এবার মুখ খুললেন পিএজসি কোচ

মেসি কখনই অসম্মান করেননি এমবাপেকে, দুই তারকার ঝামেলার গুঞ্জনে বিষ্ফোরক PSG কোচ

বিশ্বকাপ ফাইনালে হারের ৭২ ঘন্টার মধ্যে পিএসজি ক্যাম্পে যোগ দিয়েছিলেন কিলিয়ান এমবাপে। ক্লাবের বিশ্বজয়ী কিংবদন্তি লিওনেল মেসি পিএসজিতে যোগ দিচ্ছেন জানুয়ারির প্ৰথম সপ্তাহে। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে বিতর্কের ছোঁয়াচ লেগে গিয়েছিল কিলিয়ান এমবাপেকে গোলকিপার এমি মার্টিনেজ ব্যঙ্গ করায়। প্ৰথমে ফাইনাল জয়ের পরে এমবাপেকে আর্জেন্টিনার লকাররুমে বিদ্রুপাত্মক গানে ভরিয়ে দেন বিশ্বজয়ী গোলকিপার।

তারপরে দেশে ফিরে রাজধানী বুয়েন্স আয়ার্সে ভিকট্রি সেলিব্রেশনের সময় মার্টিনেজকে দেখা গিয়েছিল এমবাপের মুখ বসানো পুতুল বসিয়ে তুমুল তাচ্ছিল্য করতে। তাৎপর্যপূর্ণভাবে সেই সময় বাসে মার্টিনেজের পাশেই মেসি দাঁড়িয়ে থাকলেও এমবাপেকে নিয়ে কুৎসিত খিল্লি থামাতে বলেননি তিনি। তারপরে গোটা বিশ্ব জুড়ে মেসি বনাম এমবাপের দ্বৈরথে আবহ তৈরি করে দেয় পশ্চিমা মিডিয়া। মেসিকে সমালোচিতও হতে হয়।

আরও পড়ুন: রাতারাতি ‘বন্ধু’ থেকে ‘শত্রু’! বিশ্বজয়ী মার্টিনেজকে টপকেই এবার চ্যাম্পিয়ন্স লিগে গোল করতে হবে মেসিকে

তবে এই বিতর্কে এবার জল ঢালতে উদ্যোগী হলেন স্বয়ং পিএসজি কোচ ক্রিস্টোফ গ্যালতিয়ের। সাংবাদিকদের তিনি প্যারিসে বলে দেন, “কীভাবে সেলিব্রেট করা উচিত, তা নিয়ে কোনও মন্তব্য করব না। এটা পুরোপুরি আর্জেন্টিনীয়দের ব্যাপার। এই অবস্থা আমাকে সামলাতেও হবে না। তবে ফাইনালের পর মেসি এবং কিলিয়ানকে একসঙ্গে হাত ধরাধরি করতে দেখেছিলাম। কিলিয়ানের আচরণ দৃষ্টান্তমূলক। ওঁদের মধ্যে পারস্পরিক শ্রদ্ধা রয়েছে। কিলিয়ান ম্যাচের পরে মেসি এবং লিওনেল স্কালোনিকে অভিবাদন জানিয়েছিল। মেসি মোটেই এমবাপেকে ব্যঙ্গ-বিদ্রুপ করেনি। এই বিতর্ক থেকে লিওকে বাইরে রাখা হোক।”

“সবকিছু গুলিয়ে ফেললে হবে না। আর্জেন্টিনীয় গোলকিপারের প্রতিক্রিয়া নিয়ে কিছু বলতে চাই না। কিলিয়ানের মনোভাব দারুণ স্বচ্ছ। মেসিকে ম্যাচের পর শুভেচ্ছা জানিয়ে নিজের ক্লাস বুঝিয়ে দিয়েছে ও।”

আরও পড়ুন: বিশ্বকাপ ফাইনালে স্বপ্নভঙ্গ! রূপান্তরকামী বান্ধবীর সঙ্গে বিচ্ছেদে এবার হৃদয় ভাঙল এমবাপের

বিশ্বকাপ শেষ হতে না হতেই এমবাপের সঙ্গে ক্লাবে তাড়াতাড়ি যোগ দিয়েছেন মরোক্কার তারকা হাকিমি। পিএসজি কোচ এই বিষয়েও মুখ খুলেছেন। জানিয়ে দিয়েছেন, “মোটেই ওঁরা তাড়াতাড়ি যোগ দেয়নি। দুজনেই ক্লাবের আসন্ন দুই ম্যাচে নামার ইচ্ছাপ্রকাশ করেছিল। ওঁরা যতক্ষণ শারীরিক এবং মানসিকভাবে চাঙ্গা রয়েছে ক্লাব কোনওভাবেই ওঁদের সার্ভিস পাওয়া থেকে বঞ্চিত হতে চায় না। টিম ম্যানেজমেন্ট জানুয়ারির ক্যালেন্ডারে কী রাখে, সেটা ভেবে দেখা হবে।”

এছাড়াও গ্যালতিয়ের জানিয়েছেন, নেইমার পুরোপুরি ফিট। এবং “মানসিকভাবে ও ক্লাবের হয়ে দ্রুত খেলতে চায়, যা বেশ ভালো ইঙ্গিত।”

আরও পড়ুন: বিশ্বকাপ জিততেই ধোনির মন ভালো করে দিলেন মেসি! বিরাট গিফট এল রাঁচির বাড়িতে

পিএসজির হয়ে কিলিয়ান এমবাপে আপাতত লিগা ওয়ানের সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে রয়েছেন ১২ গোল করে। সাত গোল করে দ্বিতীয় স্থানে মেসি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Lionel messi did not taunt kylian mbappe during world cup final between argentina vs france psg coach christophe galtier