scorecardresearch

মেসি-নেইমার-এমবাপের জন্যই ডুবছে PSG! পয়েন্ট নষ্ট করতেই এবার ‘কষিয়ে চড়’ ক্যাপ্টেনের

মেসি-নেইমার-এমবাপে থাকলে পিএসজির বিরুদ্ধে গোল করা সবথেকে সোজা! একী বললেন সুপারস্টার

মেসি-নেইমার-এমবাপের জন্যই ডুবছে PSG! পয়েন্ট নষ্ট করতেই এবার ‘কষিয়ে চড়’ ক্যাপ্টেনের

মেসি-নেইমার-এমবাপের মত বিশ্বের সেরা তিন তারকা থাকা সত্ত্বেও বারবার হোঁচট খাচ্ছে পিএসজি। লেন্সের কাছে হার হজম করার পর লিগা ওয়ানে পিএজসি রোববার রাতে ড্র করে বসেছে রেইমসের সঙ্গে। যে ম্যাচে আবার তিন তারকা একসঙ্গে খেলেছেন। তার আগে রেঁনে-র কাছে হার হজম করতে হয়েছিল বিশ্বখ্যাত ক্লাবকে।

রবিবার রাতে মেসি-এমবাপেরা ১-১ গোলে পয়েন্ট নষ্ট করার পরেই এবার মুখ খুললেন রেইমস ক্যাপ্টেন ইউনিস আব্দেলহামিদ। তিনজন সেরার সেরা তারকার খেলার ধরণ নিয়ে বলতে গিয়ে জানিয়ে দিলেন, দল ডিফেন্ড করার সময় কোনও অবদানই রাখেন না তিন তারকা।

আরও পড়ুন: বিশ্বকাপে টেনশনের ম্যাচে চরম ‘কুকীর্তি’ করেছিলেন! আক্ষেপে ভেসে নিজের ‘দোষ স্বীকার’ মেসির

পিএসজি বনাম রেইমস ম্যাচের পরেই আব্দেলহামিদ বলে দেন, “ওঁদের ডিফেন্সের কাছে পৌঁছে যাওয়া সহজতম কাজগুলোর মধ্যে একটা। কারণ আপফ্রন্টের তিনজন (মেসি, নেইমার, এমবাপে) মোটেই ডিফেন্সকে সাহায্য করতে এগোয় না। আমরা জানতাম, ফার্স্ট লাইন পেরোতে পারলেই আমাদের কাজ সহজ হয়ে যাবে। ওঁরা সম্মিলিতভাবে ডিফেন্ড করে না। এই বিষয়ে আমরা আগেই ছক কষে রেখেছিলাম। এই ফাঁক ফোকর আমরা কাজে লাগাতে চেয়েছিলাম। সেটা করে আমরা দেখিয়েও দিয়েছি। এই কারণেই আমরা এত সুযোগ তৈরি করতে পেরেছি।”

তিন তারকাই বিশ্বকাপে নিজেদের দেশের জার্সিতে ঝলমলে পারফরম্যান্স উপহার দিয়েছেন। পিএসজির হয়েও তিন তারকা দারুণ ছন্দে রয়েছেন। কিলিয়ান এমবাপে যেমন ক্লাবের জার্সিতে চলতি সিজনে ২৫ গোল করে ফেলেছেন। ২২ ম্যাচে মেসির গোলসংখ্যা ১৩টি। এসিস্ট করেছেন ১৩টি গোলের ক্ষেত্রে। নেইমার আবার পিএসজির হয়ে ১৭ গোল করেছেন এই সিজনে ২৫ ম্যাচে অংশ নিয়ে।

আরও পড়ুন: ‘মেসি-এমবাপে-নেইমারকে একসঙ্গে খেলানো অসম্ভব!’ PSG-র শোচনীয় ফর্মে নিশানায় তিন সুপারস্টারই

তিন তারকা থাকলেও পিএসজি লিগা ওয়ানে জয় পেতে সমস্যায় পড়ছে বারবার। শেষ চার ম্যাচে এসেছে মাত্র একটিতে জয়। বারবার পয়েন্ট নষ্ট করার লিগে দ্বিতীয় স্থানে থাকা লেন্সের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমে দাঁড়িয়েছে মাত্র ৩ পয়েন্টে। যে কোনও মুহূর্তে শীর্ষস্থান হাতছাড়া হতে পারে।

বিশ্বকাপ জয়ের পর রেইমস ম্যাচে প্ৰথমবার কোচ গ্যালতিয়ের একসঙ্গে প্ৰথম একাদশে নামিয়েছিলেন দলের তিন সুপারস্টার মেসি-নেইমার-এমবাপেকে। সেই ম্যাচেই পয়েন্ট খুঁইয়ে বসেছে পিএসজি।

আরও পড়ুন: রেকর্ড গড়ছেন মেসির বিশ্বকাপজয়ী আর্জেন্তিনীয় সতীর্থ! ট্রান্সফারে দাম উঠল ১১৬ কোটি টাকা

দ্বিতীয়ার্ধের শুরুতেই মেসির এসিস্ট থেকে নেইমার গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন। এরপরেই মার্কো ভেরাত্তি লাল কার্ড দেখে মাঠ ছাড়ার পর ১০ জন হয়ে যায় পিএসজি। ১০ জনের পিএসজিই তিন পয়েন্ট পাওয়ার ব্যাপারে ফেভারিট ছিল। তবে ৯৬ মিনিটে রেইমসের হয়ে গোলশোধ করে যান আর্সেনাল থেকে লোনে আসা তারকা ফোলারিন বলোগান।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Lionel messi kylian mbappe neymar can not defend slams reims captain yunis abdelhamid psg draw