scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

আর দেখা যাবে না মেসিকে! অবসরের ইঙ্গিতে কাঁদিয়ে দিলেন ফুটবল রাজপুত্র

ফেডেরারের পর এবার ক্রীড়া বিশ্বকে কাঁদিয়ে দিলেন লিওনেল মেসি

আর দেখা যাবে না মেসিকে! অবসরের ইঙ্গিতে কাঁদিয়ে দিলেন ফুটবল রাজপুত্র

অনেক হয়েছে। আর নয়। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ইঙ্গিত দিয়ে দিলেন লিওনেল আন্দ্রেস মেসি। জানিয়ে দিলেন কাতারই তাঁর শেষ বিশ্বকাপ হতে চলেছে। সেবাস্তিয়ান ভিগ্নলোর সঙ্গে এক আলাপচারিতায় সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ মহাতারা জানিয়ে দিলেন, “এটাই আমার শেষ বিশ্বকাপ হতে চলেছে। সিদ্ধান্ত নিয়েই ফেলেছি।”

“বিশ্বকাপের জন্য এখন থেকেই দিন গুনছি। সত্যিটা হল, কোনও উদ্বেগই নেই। আমরা তো রয়েছি। আর কী হবে? এটাই আমার শেষ বিশ্বকাপ। কীভাবে এটা কাটবে? এটার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। ভালোভাবে শেষ করার জন্য আমি মরিয়া।”

আরও পড়ুন: বাগানের পথে হেঁটেই এবার ইস্টবেঙ্গলের ক্যাপ্টেন ঘোষণা! লাল-হলুদে চমকের পর চমক

মেসির আরও সংযোজন, “এই মুহূর্তে আমরা বেশ ভালো জায়গায় রয়েছি। দলের স্কোয়াড বেশ শক্তিশালী। তবে বিশ্বকাপে যেকোনও ফলাফল হতে পারে। বিশ্বকাপের সমস্ত ম্যাচই কঠিন। এই জন্যই বিশ্বকাপ সবসময়ে স্পেশ্যাল। কারণ ফেভারিট দল বা যাদের কাছে বেশি প্রত্যাশা থাকে তারা সবসময় জেতে।”

“আর্জেন্টিনা ফেভারিট কিনা বলতে পারব না। তবে ইতিহাসে আর্জেন্টিনার জন্য সবসময় জায়গা থাকবে। আমরা হয়ত ফেভারিট নয়। শক্তির বিচারে অন্য অনেক দল রয়েছে যাঁরা এগিয়ে।”

পিএসজি এবং আর্জেন্টিনা দুই দলের জার্সিতেই মেসি চলতি মরশুমে অপ্রতিরোধ্য ফর্মে রয়েছেন। ২০১৯ থেকে আর্জেন্টিনা এখনও অপরাজিত টানা ৩৫ ম্যাচে।

গত বছর স্বপ্নের ফাইনালে ব্রাজিলকে হারিয়ে কোপা চ্যাম্পিয়ন হয়েছিল মেয়ায়র6 আর্জেন্টিনা। মেসি বিশ্বকাপে জেতার শেষ সুযোগ পাচ্ছেন আসন্ন কাতার বিশ্বকাপে। ২০১৪-য় ফাইনালে উঠেও জার্মানির কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল মেসি ব্রিগেডের।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Lionel messi set to retire after qatar world cup