বড় খবর

কঠিন টেস্ট চলছে, সবাইকে জিততে হবে, বার্তা সৌরভের

বর্তমান পরিস্থিতিতে যেভাবে কঠিন সময়ে মুখোমুখি জনজীবন সেই বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

করোনা পরিস্থিতিতে তিন দফায় লকডাউন বাড়ানো হয়েছে। পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে নেই। এমন অবস্থাকে টেস্ট ম্যাচের সঙ্গে তুলনা করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। একটি রেডিও চ্যানেলের অনুষ্ঠানে বিসিসিআইয়ের সভাপতি বলেন, “ভয়ঙ্কর উইকেটে এই পরিস্থিতি আসলে একটা টেস্ট ম্যাচ। বলে সিম এবং সুইং দুটোই হচ্ছে। ব্যাটসম্যানকে খুব কম ভুল করতে হবে।”

মহারাজের আরো সংযোজন, “ব্যাটসম্যানকে রান তোলার সঙ্গে নিজের উইকেটও সুরক্ষিত রাখতে হবে। জিততেও হবে। এটা ভীষণ কঠিন। তবে আমি আশাবাদী একসঙ্গেই আমরা এই টেস্ট জিতবো।”

দীর্ঘদিন বাড়িতেই লকডাউনে রয়েছেন সুপারস্টার ক্রিকেটার ও প্রশাসক। কেমনভাবে বাড়িতে সময় কাটাচ্ছেন, সেই বিষয়ে জানতে গিয়ে সৌরভ বলেছেন, “একমাসেরও বেশি হয়ে গেল। আগে এতটা ভাবতাম না। আগে বাড়িতে এতটা সময়ও কাটাতে পারতাম না। সাধারণত আমার লাইফস্টাইলে ট্রাভেলিং ওতপ্রোতভাবে জড়িয়ে। শেষ ৩০-৩২ দিন ধরে বাড়িতে স্ত্রী, কন্যা, মা, দাদার সঙ্গে সময় কাটাচ্ছি। অনেকদিন পর এমন অবকাশ পেলাম। তাই এটা বেশ উপভোগই করছি।”

তবে বর্তমান পরিস্থিতিতে যেভাবে কঠিন সময়ে মুখোমুখি জনজীবন সেই বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। জানিয়েছেন, “কত মানুষ এই অবস্থায় দুর্দশায় পড়েছেন এটা দেখলেই খারাপ লাগছে। কীভাবে আমরা এই অতিমারীর মোকাবিলা করব, সেই উত্তর এখনো খুঁজে চলেছি সবাই। গোটা বিশ্বের পরিস্থিতি সত্যিই চিন্তায় ফেলে দিয়েছে। আমরা কেউই জানি না, কোথায়, কীভাবে, কেন এই পরিস্থিতি তৈরি হল। আমরা সবাই অপ্রস্তুত ছিলাম।”

বাড়িতে কী কাজ করছেন তা জানাতে গিয়ে সৌরভ বলেছেন, “বিসিসিআই ও আইসিসির কাজ করছি। ব্যাক্তিগত কাজ এই মুহূর্তে কিছুটা কম। কারণ শুটিং, খেলাধুলা, স্কুল সবকিছু বন্ধ। তবে প্রশাসনিক কাজ বাড়ি থেকেই সারছি।”

ক্রিকেট জীবন থেকেই কঠিন সময়ের মোকাবিলা করতে শিখেছেন তিনি। সৌরভ বলছেন, “ক্রিকেট জীবনে অনেক কিছুই শিখিয়েছে। তোমাকে রান করতে হবে অথচ মাত্র একবল বাকি রয়েছে। যদি একটা ভুল হয়, একটা ভুল ফুটওয়ার্ক হয়ে পড়ে, তাহলে দ্বিতীয়বার আর সুযোগ আসবে না। এই ধরণের পরিস্থিতি বাস্তব জীবনের শিক্ষা দিয়ে যায়।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lockdown situation is a test match says sourav ganguly

Next Story
ধোনি নিজেই খেলতে চায়নি, প্রকাশ্যে আনলেন নির্বাচক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com