scorecardresearch

বড় খবর

জাতীয় দলে অভিষেক ঘটেনি ধোনির জন্য! অভিমানে অবসরই নিয়ে ফেললেন CSK পেসার

জাতীয় দলে খেলা হুল না ঈশ্বর পান্ডের। তাই অবসরই ঘোষণা করে দিলেন মধ্যপ্রদেশের পেসার।

জাতীয় দলে অভিষেক ঘটেনি ধোনির জন্য! অভিমানে অবসরই নিয়ে ফেললেন CSK পেসার

ঘরোয়া ক্রিকেটের অন্যতম সেরা তারকা। মধ্যপ্রদেশের হয়ে দীর্ঘদিন পেস বোলিংয়ের দায়িত্ব সামলেছেন। জাতীয় দলের স্কোয়াডে সুযোগ পেয়েও অবশ্য টিম ইন্ডিয়ার জার্সি গায়ে চাপানো হয়নি। সেই আক্ষেপ নিয়েই এবার অবসরের দুনিয়ায় পা রাখলেন তারকা সিমার ঈশ্বর পাণ্ডে। সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেও তিনি আপাতত রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে অংশগ্রহণ চালিয়ে যাবেন।

ঘরোয়া ক্রিকেটের মহীরুহ তিনি। ধারাবাহিক পারফরম্যান্সের সুবাদে ২০১৩/১৪-য় নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট এবং ওয়ানডে স্কোয়াডে সুযোগ পেয়েছিলেন। তারপরে এশিয়া কাপ স্কোয়াডেও রাখা হয়েছিল তারকাকে। তবে ধোনির আস্থা অর্জন করতে পারেননি। প্ৰথম একাদশে তাই অভিষেক ঘটানোর সুযোগই পাননি।

ঘরোয়া ক্রিকেটের সঙ্গে চুটিয়ে আইপিএলেও খেলেছেন সিএসকে, রাইজিং পুণে সুপার জায়ান্টস, পুণে ওয়ারিয়র্সেরর হয়ে। ২৫টি আইপিএল ম্যাচে খেলে ঈশ্বরের উইকেট সংখ্যা ১৮টি। বোলিংয়ে পেস ছিল, সুইং করাতে পারতেন উইকেটের দুই দিকেই। সিএসকেতে ধোনি দারুণভাবে ব্যবহার করতেন তারকাকে। যদিও জাতীয় দলে ধোনিই সুযোগ দিলেন না।

আরও পড়ুন: সৌরভের দিকে বিরাট অভিযোগের আঙুল! কলকাঠি নেড়ে তিনিই নাকি খেলতে দিচ্ছেন না তারকাকে

নিজের লম্বা ইনস্টাগ্রাম পোস্টে ঈশ্বর পান্ডে লিখেছেন, “আধুনিক ক্রিকেটের গ্রেট বিরাট কোহলি, এমএস ধোনি, সুরেশ রায়না, যুবরাজ সিং, ঈশান্ত শর্মা, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমারদের সঙ্গে একই ড্রেসিংরুম শেয়ার করা দারুণ অভিজ্ঞতা হয়ে রইল। কিংবদন্তি শচীন স্যারের বিরুদ্ধে খেলাটাও অনেকটা স্বপ্ন সত্যি হওয়ার মত ঘটনা। শৈশব থেকে ওঁকে দেখে অনুপ্রাণিত হয়েছি। ক্রিকেট আমার কাছে সবকিছু। কোনওভাবে ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকতে পারলে ভাল লাগবে। আমার সমস্ত ফ্যান এবং শুভানুকাঙ্খীদের ধন্যবাদ জানাতে চাই। এভাবেই আমাকে ভালবেসে সমর্থন করে যান আপনারা। সবসময় আপনাদের কাছে কৃতজ্ঞ থাকব।”

সবমিলিয়ে ৩৩ বছরের তারকা অবসর নিচ্ছেন ৭৫টি প্ৰথম শ্রেণি এবং ৫৮টি লিস্ট-এ ম্যাচে যথাক্রমে ২৬৩ এবং ৬৩ উইকেটশিকার করে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Madhya pradesh stalwart ishwar pandey announces retirement