বড় খবর


সৌরভ-মমতার জন্যই ইনভেস্টর প্রাপ্তি, জানালেন দেবব্রত সরকার

মোহনবাগানের মতই নতুন ইনভেস্টরের কাছে অধিকাংশ শেয়ার বিক্রি করে দিয়েছে ইস্টবেঙ্গল। তবে এই মুহূর্তে সেই বিষয়ে বিশদে জানাতে রাজি হলেন না দেবব্রত সরকার।

শতবর্ষেই নাটকীয়ভাবে আইএসএলে খেলার দরজায় ইস্টবেঙ্গল। বুধবারই সমর্থকদের ভরসা জুগিয়ে শ্রী সিমেন্টের সঙ্গে চুক্তি চূড়ান্ত করে ফেলল লাল হলুদ ক্লাব। আর আইএসএলে খেলার সুযোগ তৈরি হওয়ার প্রাক্কালে ক্লাবের শীর্ষ কর্তা দেবব্রত সরকার জানিয়ে দিলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় না থাকলে এত বাধা পেরিয়ে ইনভেস্টর পাওয়া সম্ভব হত না।

দেবব্রত সরকার ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানালেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফোন করে একবার আমাদের বললেন যদি মোহনবাগান আইএসএলে খেলে তাহলে ইস্টবেঙ্গল পিছিয়ে পড়বে এটা হতেই পারে না। উনি আমাদের সবসময় ভরসা জুগিয়ে গিয়েছেন। বারবার বলেছেন, দুশ্চিন্তা কোরো না। এবার আমরা আইএসএলে খেলার জন্য আবেদন করব।”

আরও পড়ুন নতুন ইনভেস্টর ইস্টবেঙ্গলে, এই বছরেই হয়ত আইএসএলে কলকাতা ডার্বি

তিনি আরো জানালেন, ক্লাবের কর্তারা আগেই আইএসএলে খেলার জন্য প্রস্তুত ছিল। তবে কয়েকটি বিষয়ে আটকে যাচ্ছিল ক্লাব। “দিদি যখন পুরো বিষয়টি জানলেন উনি সমস্যা মেটাতে সাহায্য করেছিলেন। এবার আইএসএলে খেলা নিশ্চিত করাই আমাদের দায়িত্ব।”, জানালেন তিনি।

গত মরশুমে আইলিগ শেষ হওয়ার আগেই প্রাক্তন ইনভেস্টর কোয়েস চুক্তি ছিন্ন করায় ব্যাপক সমস্যায় পড়ে শতাব্দী প্রাচীন ক্লাবটি। এর পরে এটিকে এবং সিঙ্গাপুরের ইউএসইএল সংস্থার সঙ্গে অনেকদূর আলোচনা এগিয়েও তা ফলপ্রসূ হয়নি। তবে অগাস্টেই দেবব্রত সরকার জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যেগে শ্রী সিমেন্টের সঙ্গে চুক্তি সম্পন্ন হয় ক্লাবের।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভূমিকা:
ইস্টবেঙ্গলের চির প্রতিদ্বন্দ্বী মোহনবাগান ইতিমধ্যেই এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে আইএসএলে খেলা নিশ্চিত করেছে। এটিকে-মোহনবাগানের বোর্ড অফ ডিরেক্টরসে রয়েছেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। দেবব্রত সরকার জানালেন, নতুন ইনভেস্টর খুঁজে আনার ক্ষেত্রে সৌরভ গঙ্গোপাধ্যায়ও সাহায্য করেছেন। তিনি জানান, “দাদা আমাদের সবসময় মানসিক সাহায্য জুগিয়ে গিয়েছেন। উনিই আমাদের মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হওয়ার পরামর্শ দেন। কঠিন সময়ে উনি পাশে দাঁড়িয়েছেন। আমরা সবসময় লড়াই চালিয়ে গিয়েছি। জানতাম, শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করলে এই ম্যাচ জেতা সম্ভব। সেটাই হয়েছে। এটা ক্লাব ও সমর্থকদের জয়।”

জানা গিয়েছে, মোহনবাগানের মতই নতুন ইনভেস্টরের কাছে অধিকাংশ শেয়ার বিক্রি করে দিয়েছে ইস্টবেঙ্গল। তবে এই মুহূর্তে সেই বিষয়ে বিশদে জানাতে রাজি হলেন না দেবব্রত সরকার।

সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই বলেন, “এটা একটা ঐতিহাসিক পদক্ষেপ। আমি প্রফুল প্যাটেলের সঙ্গে কথা বলেছি। আর্জি জানিয়েছি যেন ইস্টবেঙ্গলকে আইএসএলে খেলার অনুমতি দেওয়া হয়।”

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mamata banerjee and sourav ganguly helped east bengal get a new investor

Next Story
নতুন ইনভেস্টর ইস্টবেঙ্গলে, এই বছরেই হয়ত আইএসএলে কলকাতা ডার্বি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com