scorecardresearch

বড় খবর

রাজ্যে এবার স্পোর্টস ইউনিভার্সিটি! ইস্টবেঙ্গলে গিয়ে বড় ঘোষণা মমতার

বুধবার ইস্টবেঙ্গলে পা পড়ল মমতা বন্দ্যোপাধ্যায়ের। ইস্টবেঙ্গল ক্লাবে রাজা সুরেশ চন্দ্র চৌধুরী আর্কাইভের উদ্বোধন করলেন তিনি।

রাজ্যে এবার স্পোর্টস ইউনিভার্সিটি! ইস্টবেঙ্গলে গিয়ে বড় ঘোষণা মমতার
ইস্টবেঙ্গলের সংগ্রহশালা উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (এক্সপ্রেস ফটো- পার্থ পাল)

আগেই ঘোষণা করা হয়েছিল। সেই ঘোষণা মতই এবার ইস্টবেঙ্গল তাঁবুতে সুরেশ চন্দ্র চৌধুরি নামাঙ্কিত আর্কাইভ উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কয়েকদিন আগেই মোহনবাগান তাঁবুতে হাজির হয়েছিলেন মুখ্যমন্ত্রী।

সবুজ মেরুন মঞ্চ থেকে ৫০ লক্ষ টাকার দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। মোহনবাগানের মতই এবার ইস্টবেঙ্গল এবং মহামেডান ক্লাবকেও ৫০ লক্ষ টাকা অনুদান দেওয়া হবে। লাল-হলুদ তাঁবুতে দাঁড়িয়ে সেটাই জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর পাঁচ লাখ খরচ কীভাবে, আবেগের মঞ্চে সদর্পে ঘোষণা দেউলপুরের রাজপুত্র অচিন্ত্য-র

ইস্টবেঙ্গল বুধবার ছিল চাঁদের হাট। কোচ স্টিফেন কনস্টানটাইন তো বটেই ইস্টবেঙ্গল-মোহনবাগান-মহামেডানের কর্তাদের সঙ্গেই মঞ্চ আলো করে রেখেছিলেন লাল হলুদের নতুন বিনিয়োগকারী ইমামি গোষ্ঠীর কর্তারা। প্রাক্তন ফুটবলারদের সঙ্গে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, মেয়র ফিরহাদ হাকিমও উপস্থিত ছিলেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে তুলে দেওয়া হল ‘দিদি ১০০’ জার্সি (এক্সপ্রেস ফটো- পার্থ পাল)

নক্ষত্রখচিত মঞ্চে মুখ্যমন্ত্রী বড়সড় ঘোষণায় জানিয়ে দিলেন, রাজ্যে স্পোর্টস ইউনিভার্সিটিও গড়া হবে। এই নিয়ে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে আগাম একপ্রস্থ আলোচনা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। রাজ্য সরকার এই প্রকল্পের জন্য জমি দিতে প্রস্তুত।

ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীকে ‘দিদি ১০০’ লেখা জার্সি তুলে দেওয়া হয়। আপ্লুত মুখ্যমন্ত্রী অনুষ্ঠানে বলেন, “ইস্টবেঙ্গলের সংগ্রহশালা বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ আর্কাইভ।” সিএবি থেকে সমস্ত ক্লাবকে আর্কাইভ গড়ার পরামর্শ দেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee east bengal suresh chandra chowdhury archive inauguration