scorecardresearch

বড় খবর

মোদীর রাজ্যে মোতেরায় ট্রাম্প! আমন্ত্রণ পেলেন না স্টেডিয়ামের প্রাণপুরুষ

মোতেরা স্টেডিয়ামে ট্রাম্পের ইভেন্টে আমন্ত্রণই পেলেন না মোতেরা স্টেডিয়ামের নির্মাতা ম্রুগেশ জয়কৃষ্ণ। মুম্বই মিরর-এর প্রকাশিত প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।

motera modi trump
মোতেরা স্টেডিয়ামে আসবেন ট্রাম্প (এক্সপ্রেস ফোটো ও টুইটার)
ট্রাম্পের ভারত সফর। ভারতীয় ক্রিকেটে উত্তেজনা তুঙ্গে। মার্কিন প্রেসিডেন্টের কোনও ভারত সফরেই ক্রিকেট এত অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে থাকে না। তবে এবারে ট্রাম্পের সফরে লেগে গিয়েছে ক্রিকেটের ছোঁয়াচ। ভারতে এসে আমেদাবাদ, আগ্রা এবং দিল্লিতে যাবেন মার্কিন প্রেসিডেন্ট। ২৪ ফেব্রুয়ারিই আমেদাবাদ সফরকালে ট্রাম্পকে স্বাগত জানাবে মোতেরা স্টেডিয়াম। বিশ্বের সর্ববৃহৎ স্টেডিয়ামে যাবেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই নিয়ে ভারতীয় ক্রিকেটে ব্যস্ততা তুঙ্গে।

তবে এমন মোতেরা স্টেডিয়ামে ট্রাম্পের ইভেন্টে আমন্ত্রণই পেলেন না মোতেরা স্টেডিয়ামের নির্মাতা ম্রুগেশ জয়কৃষ্ণ। মুম্বই মিরর-এর প্রকাশিত প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে। তিনি প্রথম মোতেরা স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা করেছিলেন। যে বছর ভারত প্রথমবার ক্রিকেট বিশ্বকাপ জেতে সেই বছরেই ১৯৮৩ সালে জয়কৃষ্ণ ৮ মাস ১৩ দিনে স্টেডিয়াম নির্মাণ করেছিলেন।

আরও পড়ুন কোহলির ভুলেই হারের মুখে ভারত, ক্যাপ্টেনের সমালোচনায় বিস্ফোরক লক্ষ্মণ

মোতেরার সেই প্রাণপুরুষকেই এবার আমন্ত্রণ জানানো হল না। মুম্বই মিরর-কে দেওয়া সাক্ষাৎকারে জয়কৃষ্ণ জানিয়ে দেন, “আমাকে আমন্ত্রণ জানানো হয়নি। তবে মোতেরাকে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়াম হওয়ার যে আনন্দ বাকি সবকিছুর তুলনায় বেশি। মোতেরায় যখন এমন পর্যায়ের ইভেন্ট অনুষ্ঠিত হয়, তখন আমি আমন্ত্রিত হলাম কিনা, তা নিতান্তই গৌণ।”

আরও পড়ুন পন্থের নাগাড়ে আবেদনে মন ভিজল আম্পায়ারেরও, রইল ভাইরাল ভিডিও

জয়কৃষ্ণ ছিলেন বিসিসিআইয়ের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট। গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনেরও শীর্ষ কর্তার দায়িত্ব সামলেছেন অনেকদিন। পুরনো সেই দিনের কথা স্মরণ করে জয়কৃষ্ণ সেই সাক্ষাৎকারে বলেছেন কীভাবে তৎকালীন মুখ্যমন্ত্রী মাধবসিং সোলাঙ্কি নতুন স্টেডিয়াম গড়ার জন্য জমির বন্দোবস্ত করে দিয়েছিলেন। “তিনি মোতেরায় জমি দিয়েছিলেন। নিজের পার্টির লোকেরাই এই সিদ্ধান্তের বিরোধিতা করলেও নিজের সিদ্ধান্তে তিনি অনঢ় ছিলেন। অনেক কষ্টে জমি পাওয়ার পরে আমাদের আত্মবিশ্বাসও বেড়ে গিয়েছিল। আমরা জানতাম কোনও কিছুই আমাদে থামাতে পারবে না।”

২০০৯ সালে গুজরাট ক্রিকেট সংস্থায় সভাপতি নির্বাচিত হওয়ার পরে বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও স্টেডিয়াম নতুন করে গড়ে তোলার বিষয়ে উদ্যোগী হন। জয়কৃষ্ণ বলছিলেন, “নরেন্দ্র মোদী ক্রিকেট খেলা পছন্দ করেন। স্টেডিয়াম নিয়ে ওঁর অনেক পরিকল্পনা ছিল ক্রিকেটের স্বার্থে। আমি বলেছিলেন, সমস্ত ধরনের খেলার হাব হতে পারে মোতেরা। বরং ক্রিকেট স্টেডিয়াম অন্যত্র সরিয়ে দেওয়া হোক। এখন এটা বিশ্বের সর্ববৃহৎ স্টেডিয়াম। এটা সমস্ত গুজরাটিদের কাছে গর্বের বিষয়।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Man behind motera stadium is not invited in trump event