দু-বছর নিষিদ্ধ চ্যাম্পিয়ন দল! চ্যাম্পিয়ন্স লিগে নির্বাসন

আয় অনুযায়ী ব্যয় করতে পারেনি। বলা ভাল, আয়ের তুলনায় ব্যয় অনেক বেশি করেছে ম্যান সিটির শীর্ষ কর্তারা। সেই হিসেবে গড়মিল চোখে পড়তেই সরাসরি নিষিদ্ধ তালিকাভুক্ত করা হল সিটিকে।

By:
Edited By: Subhasish Hazra Manchester  Updated: February 15, 2020, 02:51:38 PM

আর্থিক অসঙ্গতি ছিল। সেই কারণে এবার চ্যাম্পিয়ন্স লিগে খেলা থেকে ২ বছরের জন্য নির্বাসনে পাঠানো হল ম্যাঞ্চেস্টার সিটিকে। ইংলিশ প্রিমিয়ার লিগে সিটিকে আগেই চ্যাম্পিয়ন করেছেন স্প্যানিশ বস পেপ গুয়ার্দিওলা। তবে চ্যাম্পিয়ন্স লিগ এখনও অধরা তাঁর। এই মরশুমেই চ্যাম্পিয়ন্স লিগে জেতানোর চেষ্টা করতে হবে পেপকে। কারণ, এই মরশুমের পরে সিটি দু-বছর খেলতে পারবে না। ইউরোপের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফার তরফে শাস্তি দেওয়া হয়েছে চ্যাম্পিয়ন ক্লাবকে।

আয় অনুযায়ী ব্যয় করতে পারেনি। বলা ভাল, আয়ের তুলনায় ব্যয় অনেক বেশি করেছে ম্যান সিটির শীর্ষ কর্তারা। সেই হিসেবে গড়মিল চোখে পড়তেই সরাসরি নিষিদ্ধ তালিকাভুক্ত করা হল সিটিকে। শুক্রবারই এক বিবৃতিতে উয়েফার পক্ষ থেকে জানানো হয়েছে এই কথা। শুধু নির্বাসনেই শাস্তি আটকে নেই। জরিমানার অঙ্কও গুনতে হবে তাদের। সেই অঙ্কের পরিমাণ ৩০ মিলিয়ন ইউরো।

আরও পড়ুন ভ্যালেন্টাইন্স ডে-র দিনেই মুখ খুললেন ধোনি, আনন্দে আহ্লাদিত ভক্তরা

বেশ কিছুদিন থেকে জানা যাচ্ছিল, আর্থিক বিষয়ে শাস্তি পেতে পারে ম্যান সিটি। শেষ পর্যন্ত কঠিন শাস্তির মুখেই পড়তে হল তাদের। উয়েফার তরফে জানানো হয়েছে, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত স্পনসর থেকে প্রাপ্ত আয়ের থেকেও বেশি ব্যয় করেছে ম্যান সিটি।

তবে ইংলিশ ক্লাবটি এখনই হাল ছেড়ে দিতে নারাজ। আন্তর্জাতিক ক্রীড়া আদালতে যাওয়ার হুমকি দিয়েছে সিটি। নিজেদের ওয়েবসাইটে ম্যান সিটি সাফ জানিয়েছে, উয়েফার শাস্তিতে আমরা হতাশ হলেও অবাক নই। উয়েফা তাদের কাজ করেছে, এখন আমরা আমাদের পথে এগোবো। কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টসে (আন্তর্জাতিক ক্রীড়া আদালত) যাব।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Man city banned by uefa will not participate in champions league

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
Weather Update
X